www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কিছু কথা

জনাব হুমায়ুন ফরীদি একটা কথা বলেছিলেন "আপনি যদি মনে রাখেন আপনি মারা যাবেন আপনি কখনও জেনে শুনে কোন খারাপ কাজ করতে পারবেন না"। কথাটা অনেক ভালো লেগেছিল। হয়ত কথাটা ভালো লেগেছে বলেই সচেতনতা আরও বেশি বেড়ে গেছে। আমি চাইলেই চুগলখোরি করতে পারি না, আমি চাইলেই গল্পে মেতে উঠতে পারি না। প্রয়োজনের বাইরে বেশি কথা ভালো লাগে না। এমন না যে এর আগে খুব উড়া উড়া মন নিয়ে ঘুরে বেড়াতাম, যা ইচ্ছা তাই ই করতাম। কিন্তু তখন মন খারাপ থাকতো- কেন এটা হল, কেন ওই টা হল?! কেন এটা পেলাম না!! ব্লাহ ব্লাহ।........ মন এখন ও খারাপ থাকে তবে কারন টা বদলে গেছে। এখন কি পাইলাম এর চেয়ে বেশি ভাবি কি করলাম। বা কি করব,,,,
---সত্যি তো মারা যাব। ভালো কি আমল করলাম? কয়জনকে জীবনে সাহায্য করলাম? কোন কর্তব্য টা নিঁখুত ভাবে পালন করলাম।,,,, আমি তো মেহমান এই দুনিয়াতে। আমলনামায় মেহমানের মত আচরন রেখে মরতে পারব?
তারপর ভাবছি এভাবেই কি মন খারাপের কারনগুলা বদলায়? এভাবেই কি মানুষ বদলায়?? এটাকে কি বড় হওয়া বলে? তবে এই ভাবনা গুলা যদি আমাকে নাড়া দেয় আপাদের দেয় না? কিছু মানুষ এর মাঝেই কত অন্যায় করে, কত লুটপাট করে আর কত খিয়ানত করে। ধোঁকাবাজী সাথে আছেই। তাদের মন খারাপের কারন কেমন? আমার প্রশ্ন এটাও -তাদের কি মন খারাপ হয় কখনও? আচ্ছা যাই হোক মানুষ এর কথা বাদ দেই। নিজের এই দশা থেকে মুক্তির পথ খুঁজে নিচ্ছি। নিজেকে নিয়ে বাঁচা আমি অনেক তুচ্ছ সাধারন মানুষ। ভাবনা ব্যক্ত করতে ভালোবাসি।
আমি কোন পরোয়া করি না কে কিভাবে নিচ্ছে কথাগুলা। কেও বা পড়ছে কিনা বা দেখছে কিনা। আমি পরোয়াহীন এবং বিনা সংকোচে লিখি। এটা আমার জন্য প্রতিদিনের মোটিভেশন। And I really do believe in sharing.
penned by #sara_eshaal_

লিখাগুলি ভাল লেগে থাকলে অবশ্যই কমেন্ট করবেন এছাড়া আমাকে ফলো করতে পারবেন ইন্সটাগ্রামে @sara_eshaal_ ফেইসবুক @Sara Eshaal
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৩৩৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০৯/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast