www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ট্রাম্পের জয় হবে আমেরিকার জন্য দুঃসংবাদ

মানুষ রাজনীতির জন্মলগ্ন থেকেই রাজনীতিবিদদের দ্বারা নিষ্পেষিত হয়ে আসছে । সেটা সেই আদিম যুগ হোক কিংবা আজকের আধুনিক যুগ । একজন জাত ব্যবসায়ীকে তাই হঠাত্‍ করে রাজনীতির মাঠে পেয়ে আমেরিকাবাসী তার উপর প্রচন্ড আস্থা দেখাচ্ছে । একের পর এক বেফাঁশ কথা বলে যেতে থাকলেও জরিপ গুলোতে তার অবস্থান খুব বেশী খারাপ হচ্ছে না!

মানুষ রাজনীতিবিদদের ঘৃণা করতে গিয়ে রাজনীতিকেই ঘৃণা করতে থাকে ।ফলে নির্বাচনে কিংবা নির্বাচনীয় জরিপে অংশে নিচ্ছে না বিরাট একটা অংশ ।এটা পুরো পৃথিবীর চিত্র অথবা পুরো পৃথিবীর দুশ্চিতা হওয়া উচিত ।

আমেরিকাবাসী বিরাট একটা ভুল করতে যাচ্ছে ।প্রথম বিতর্কে বাজেভাবে হেরে গিয়েও বিভিন্নজরিপে ট্রাম্পের পয়েন্ট খুব বেশি কমেনি ।কিন্তু কালকের টাউন হল ফর্মেটের বিতর্কে কোনভাবেও যদি ট্রাম্প জিতে যায় ,তার প্রভাব বিশালাকার ধারণ করবে ট্রাম্পের মাঠপর্যায়ের জনপ্রিয়তায় । আমেরিকাবাসী যেকোন বাহানায় ট্রাম্পকে সমর্থন দিতে চাচ্ছে ।কিন্তু ট্রাম্প সে সুযোগ নিচ্ছে না !

অবশেষে এই বিতর্কে ট্রাম্প নূন্যতম ব্যবধানে জিতে গেলেও পয়েন্ট বিচিত্র চিত্র দেখা যাবে ।যেটা হবে আমেরিকার জন্য ভয়ঙ্কর ! ট্রাম্প শুধু ব্যবসায়ই শিখেছে ।আমেরিকার প্রেসিডেন্ট হতে পারলে সেই পদটাকেও সে ব্যবসা হিসেবেই নেবে ।এবং সে বলতে পারবে ,"ট্রাম্প রাজনীতিতে ব্যবসার ইতিহাসের সেরা চালটি চেলেছে ।"
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭৬৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • হিলারী বা ট্রাম্প যেই আসুক,পাল্টাপাল্টি নগ্ন মূর্তি কিসের ইঙ্গিত দেয়?
  • Yes & yes: www.ajkerpressbd.com
    • রোজারিও ১১/১০/২০১৬
      গরু-ছাগলদের তো খোয়ারে থাকার কথা । তুই এখানে কি করছিস?
  • আব্দুল হক ০৯/১০/২০১৬
    সঠিক
 
Quantcast