www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

না বলা কথা

প্রত্যেকে আমরা জীবনের কিছু না কিছু হারিয়ে ফেলি।হয়ত সেটা আবেক নয়ত বিবেক! আবেকের ফলে যা ঘটে তা সময় সাপেক্ষে পূরন হয়ত হয়ে যায় কিন্তু বিবেকের যায়গাটা শুন্য রয়ে যায়।

সকলে আমরা নিজের দিকটাই ভেবে দেখি। খুব অল্প লোকই আছে যারা অন্যের দিকটা ভাবে।এরা প্রতি ক্ষেএে মহামানব যে হয় তা না।কিছু ক্ষেএে সাধারন মানুষেরও এ ক্ষমতা থাকে।
সম্মান সবাই নিতেও জানে না আবার দিতেও জানে না! কারো উপর তিরস্কার করে যে কথাগুলো বলা হচ্ছে তা কিন্তু না।
আমি অনেক বারই আদিম শব্দটা লিখেছি আসলে এটার ব্যবহার অনেক বলে আজও ওই শব্দটা লিখছি।
মানুষ এখন অনেকটা স্বাধীন আর যতেষ্ট সচেতন (মানবিক বিচারে) । সেক্ষেএে নিজের ভালো-মন্দটা বিচার করাটা জরুরী। নিজেকে ঠকানোর আর এক নাম বোকামি। গল্পটা অনেকেরই জানা "কাক চোখ বন্ধ করে ভাবে আর কেউ দেখেনি বা জানেনি!"। এটা বরং নিজের সাথে প্রতারনার সামিল।

আমি বোধহয় অনেক বেশি কিছু লিখলাম।কারো মনে কষ্টো দেবার অধিকার আমার নাই।সেটাই দিতে পারিনা বলেই নিজের ভিতরেই অগ্নিগিরি বানিয়ে তাতেই জ্বলছি।
তবে যার যেখানে অধিকার তাকে সেটাই দেয়া উচিৎ।

কিছু মানুষ আছে যারা নিজের ক্ষতি নিজেই করে।আমি আপনিও সে দলের হতে পারি যদি আমাদের সিগারেট খাওয়ার অভ্যাসটা থেকে থাকে। আসলে রাত জেগে আমি যা লিখতে চাইছি তা হতে আমি কৌশলে সরে গিয়েছি। তাই সেটা " মধ্যরাতের না বলা কথা" হয়ে থাকলেই হয়ত বেশ হয়!(সংক্ষিপ
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৫৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast