www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বিদ্যুত বিভ্রাটের তদন্ত প্রতিবেদন

যে কারণে সারাদেশে একযোগে বিদ্যুতের এই অনাস্থা!

আকাশ থেকে পাওয়া হাওয়ার তদন্ত প্রতিবেদন আমাদের হাতে এসে লাফালাফি করছে। আমরা এখন জনগণ নিন্দিত গণ-(পয়সাওয়ালাদের)মাধ্যমে প্রকাশের জন্য তা উন্মুক্ত করলাম।

(০১) আমাদের রাজকীয় নববরের (মাননীয় রেলসাব) শালা-শালীদের সামান্য একটু মশকরা! তারা চেয়েছিল তাদের দুলাভাইয়ের বাসর যেন নিরাপদে কাটে এবং এই প্রেক্ষাপট জনগণকে বুঝাতে পরদিন তারা সারাদেশ অন্ধকারে রাখে। এটাকে মানবিক ও সামাজিক আবেদন বলা যায়। সরকারের কোনো দোষ নেই। (৯৯.০০% লোকের ধারণা)

(০২) মানুষ যাতে আমাদের মাননীয় জাতীয় বোন শেখ হাসিনাকে মনে রাখে সেই জন্য অতি তেলুকারেরা এই কান্ড করছে, এতে একদা এই দেশে লোডশেডিং হতো এটা মনে রাখা হবে বলে তাদের ধারণা। এখানে প্রধানমন্ত্রীর কোনো হাত নেই। (০.৯০% লোকের ধারণা)

(০৩) দেশের উন্নয়ণ এবং ইলেক্ট্রিসিটির সুবিধা বঞ্চিত লোকদের কথা ভেবে সরকারের উন্নত মস্তিষ্কের বুদ্ধিজীবিদের পরামর্শে সরকার এই কান্ড করেছে, কেননা এই কারণে দেশের অনেক অর্থের অপচয় রোধ করা সম্ভব। বিদ‌্যুত না থাকার কারণে, মোবাইলে চার্জ, ব্যাটারি চার্জ, কলকারখানার চাকা এবং সকল যন্ত্রপাতি (এসি-নন এসি) বন্ধ থাকার কারণে অনেক সাশ্রয় হয়েছে। মাঝে মাঝে এই রকম কারেন্ট বন্ধ রাখার নীতিগত সিদ্ধান্ত নাকি গোপনে করা হয়েছে ভারতের উপদেশে) ( বিরোধীদের ৯৯% ধারণা)
- এখানে বিরোধদলের কোনো হাত নেই।

(০৪) বিরোধীদল যাতে আন্দোলন এবং হরতালের ইস্যু খুজে পায় সেই জন্য তারা খাম্বা ধরে নাড়া চড়ার কারণে এই বিপর্যয়। এটা বিরোধীদল নাশকতার জন্য করে নি, শুধু ইস্যু করার জন্য। কেননা তারা বহুদিন যাবত কোনো ইস্যু খুজে পাচ্ছে না।- (সরকারের ১০০% ধারণা)
এতে সরকারের হাত তো দুরে থাক পাও ছিলো না।

(০৫) উন্নত বিশ্বে কখনও (যুগে একবার) এই রকম জাতীয় গ্রিড বিপর্যয় হয়। আমাদের এখানে এটা কখনো হয় নি, শুধু লোডশেডিং হতো, তাই আমরা উন্নত বিশ্বের সাথে তাল মেলাতে এই গ্রিড বিপর্যয় করালাম। (এখানে সরকার কিংবা বিরোধীদল কারো কোনো হাত নেই। জনগণই এই কাজ করেছে। )
(০৬) বিশ্বস্ত সূত্রে জানা যায়, এই বিপর্যয়ের কারণ হলো মোমবাতি ব্যবসায়ীদের (সাথে কেরোসিনওয়ালাদের তাল মেলানো) সুদূর পরাহত কুটকৌশলে এই কাজ হয়েছে। কেননা অনেকদিন যাবত তাদের ব্যবসা মন্দ যাচ্ছিল। এবার বাম্পার ব্যবসা হলো। ( এখানে শুধু  মোমবাতি ওয়ালাদের হাত)।

(০৭) পার্কে, বন -বাঁদাড়ে, সেতু কিংবা লেকের ধারে যাতে আরামসে, নিরাপদে প্রেমী যুগল প্রেম বিলঅতে পারে সেই জন্য এই অবস্থা। এই রকম অবস্থা মাঝে মাঝে করা নাকি খুবই দরকার। ( বিশ্ব প্রেমিকদের ধারণা ১০০%)
×××××××
পুনশ্চ: এই প্রতিবেদনে সরকার কিংবা বিরোধীদল কারো কোনো হাত ছিলো না। এটা একেবারেই বায়বীয় তদন্ত প্রতিবেদন! ১০০% খাঁটি।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১০১৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বাহ লেখাটি পড়ে অনেক মজা পেলাম। মনে হল সম্ভাব্য সকল কারনই প্রতিবেদনে উঠে এসেছে। ভালো লাগলো।
  • খুব কষ্টে কেটেছে গতকাল
  • অনিরুদ্ধ বুলবুল ০২/১১/২০১৪
    যে বায়ূ শুধু পরিবেশদূষন নয় ফর্মালিন দোষেও দুষ্ট সে বায়ূ থেকে প্রাপ্ত (বায়বীয়) প্রতিবেদন যে খাঁটি তার শতভাগ নিশ্চয়তা কি করে দেন? আপনার মতলব ভাল না, সরকারের মাল খেয়ে তলে তলে বিরোধীদলের সাথেও আঁতাত করছেন নাকি ?

    লিখতে জানলে আবোল তাবোলও কেমন গল্প হয়ে উঠে তা ই দেখালেন সাহেব। ভালো লাগলো।
    • আপনার খুবই বুদ্ধি! তারিফ করতে হয়(?)
      আসলে জনগণের এর চেয়ে কী আর করার অধিকার আছে?
      ধন্যবাদ পাতায় আসার জন্য।
      • অনিরুদ্ধ বুলবুল ০৪/১১/২০১৪
        হাঃ হাঃ হাঃ
        হাসালেন! নির্বোধকে বুদ্ধিমান বলছেন!
        কি বিশ্বাস হয় না? তাহলে অন্যান্য সাইটে গিয়ে দেখতে পারেন - এক 'নির্বোধ' বিচরণ করে।
 
Quantcast