www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জীবন

জীবন মানেই হচ্ছে এক ট্রেন জার্নি, এর স্টেশন, রুট পরিবর্তন, এর এক্সিডেন্ট।
জন্মের সময় আমরা ট্রেনের একটা কামড়ায় আশ্রয় নিই। যেখানে আমাদের বাবা মা থাকে। আমাদেরকে আদর, ভালবাসা, মমতা, সোহাগ, দিয়ে বড় করেন।
আমরা বিশ্বাস করি যে উনারা সব সময় আমাদের পাশে থাকবেন, কোনদিন আমাদের ছেড়ে যাবেন না।
উনারা সব সময় আমাদের সাথে ভ্রমন করবেন।সবসময় সুখ, দুঃখে আমাদের পাশে থাকবেন।
কিন্তু কি হয় কিছু কিছু স্টেশনে উনারা আমাদেরকে একা ফেলে নেমে যান।
একই ভাবে অন্য লোকেরা এই কামড়ায় ওঠে, তারা হল ভাই, বোন, বউ, স্বামী, ছেলে মেয়ে, বন্ধু, বান্ধব, আত্তীয় স্বজন।
এর মধ্যে অনেকেই চলে যায় নোটিশ না দিয়ে। অনেক সময় আমরা মনে ও করিনা যে সিট খালি হয়ে গেছে।
জীবনের এই চলার পথে থাকে সুখ, দুঃখ, হাসি , কান্না, বিদায় ।
সবচেয়ে বড় সত্যি কথা হল, আমরা কেউ জানিনা কোন স্টেশনে আমরা নামব। তাই আমাদেরকে সবচেয়ে ভালভাবে বাস করতে হবে, ভাল ব্যবহার, ভাল কথা, ভালবাসা দিয়ে মানুষের মনে জায়গা করে নিতে হবে।
যখন সময় আসবে নেমে পড়ব এবং সাথে সাথে আমাদের সিট খালি হয়ে যাবে।
" আমরা সবাই একদিন চলে যাব, তাই এমন কিছু কাজ স্মরণীয় করে রেখে যেতে হবে যাতে পরবর্তী যারা পর্যায়ক্রমে এই কামড়ায় ভ্রমণ করবে তারা যেন আমাদের সেই কাজের দারা মনে রাখে"।
"তাতে স্টেশনে নেমে গেলেও আমরা বেঁচে থাকব ওদের মাঝে"।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১০৭৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সায়েম খান ২৭/১২/২০১৪
    চমতকার লিখেছেন।
  • একনিষ্ঠ অনুগত ০৬/১২/২০১৪
    সত্য বলেছেন খুব সুন্দর করে।। 'কীর্তিমানের মৃত্যু নেই' মনে পড়ে গেল আরেকবার।।
  • জীবনকে ট্রেনের সাথে চমৎকার ভাবে মিলিয়ে এক অপূর্ব ব্যাখ্যা দিলেন। সুন্দর লেখা আর সম্ভব সুন্দর লেখার জন্য শুভেচ্ছা আপনাকে।
    • ইসমাত ইয়াসমিন ১০/০১/২০১৫
      Sojib tomar jonno o onek onek Shuveccha. Valo theko.
  • আবিদ আল আহসান ০৫/১২/২০১৪
    লিখকরা সত্যবাদী কম হয়। কিন্তু আপনি হচ্ছেন আলাদা। মানে সত্যবাদী লিখক,
    অসাধারণ লিখেন আপনি। প্রতিটি লেখাতেই প্রাণ খুজেঁ পাওয়া যায়।
  • অনিরুদ্ধ বুলবুল ০৫/১২/২০১৪
    জীবন পরিক্রমার এক অপূর্ব গ্রন্থনা। খুব ভাল লাগল।
    শুভেচ্ছা জানবেন।
 
Quantcast