www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একটি শিক্ষামূলক ঘটনা

একদল ডাকাত ব্যাংকে ঢুকল ডাকাতির করার জন্য। উপস্থিত গ্রাহক আর কর্মচারীরা বাধা দেবার চেষ্টা করল। ডাকাতেরা বলল " ভাইসব, টাকা গেলে সরকারের যাবে, আর প্রাণ গেলে যাবে আপনার। আপনারাই বুঝুন কোনটা বাঁচাবেন" - এই কথা শুনে সবাই বসে গেল। ডাকাতরা নির্বিঘ্নে টাকা নিয়ে চলে গেল।

শিক্ষণীয় : মানুষের মাঝে স্বার্থ ভিত্তিক বিভাজন সৃষ্টি কর। তাহলে তারা তোমার অন্যায় কাজ প্রতিরোধ করার সামর্থ্য হারিয়ে ফেলবে।

ডাকাতেরা তাদের সাথে নিয়ে আসা বস্তা ভর্তি করে যতদূর সম্ভব টাকা নিয়ে আস্তানায় ফিরে গেল। যে ডাকাতের বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ছিল সে বলল,এবার আমরা কত টাকা লুট করলাম তা গুনে দেখা। সবচেয়ে প্রবীণ ডাকাত বলল " ধুর, এত টাকা গুনতে তো অনেক কষ্ট হবে। একটু পরেই টিভি তে বলবে কত টাকা খোয়া গেছে । আমরা তখনই জেনে যাব।"

শিক্ষণীয় : অনেক ক্ষেত্রে কাগজে ডিগ্রির চেয়ে অভিজ্ঞতার মূল্য বেশী।

ঘটনা শুনে মন্ত্রী মহোদয় ব্যাংক পরিদর্শনে গেলেন। তিনি নিরাপত্তা সংশ্লিষ্টদের বললেন, ডাকাতেরা মাত্র কয়েক বস্তা টাকাই তো নিয়েছে। বেশির ভাগ টাকই তো রয়ে গেছে, আর সেফ ডিপোজিট বক্সগুলোও তো আছে। আসুন ভাইসব আমারা ওগুলো নিজেদের মাঝে ভাগ করে নেই । কেউ বুঝতেও পারবেনা। সব দোষ ডাকাতদের উপর চাপিয়ে দিলেই হবে ।

শিক্ষণীয় : যে যত উপরে, তাঁর চুরি ততো বড় এবং তা ধরা ছোঁয়ার বাইরে।

রাতে টিভিতে সংবাদ এলো, ব্যাংক থেকে ২০ কোটি টাকাসহ হাজার ভরি স্বর্ণালঙ্কার লুঠ। ডাকাতরা হাজারবার গুনেও তাদের বস্তায় ১ কোটি টাকার উপর পেলনা। আর স্বর্ণালঙ্কার তো তারা নিতেই পারেনি। যাইহোক, অবশেষে ডাকাত দল ধরা পড়ল, রিমান্ডে গিয়ে স্বীকারও করতে হল তারাই সব ডাকাতি করেছে। সবার যাবজ্জীবন সাজাও হয়ে গেল।

শিক্ষণীয় : চুরি ডাকাতি করার ইচ্ছা থাকলে ভোটে দাড়িয়ে ক্ষমতায় যেয়ে করাটাই বৈজ্ঞানিক ভাবে প্রমাণিত নির্ভুল ও নিরাপদ পদ্ধতি।

সূত্রঃ ইন্টারনেট
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১২৫২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast