www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তফাৎ

টুকি আর টুবাই দু জনেই কোলে পিঠে মানুষ । প্রায় সমান সমান দুজনেই পড়াশুনা করেছ । টুকি বাবা মার কথা একটু বেশি শোনে টুবাই শুনতেই চায় না। ফলে পড়াশুনায় টুকাই একটু বেশি ভাল।
বাবার চেষ্টায় টুবাই ডিগ্রীর পরেই ভাল কাজ পেয়ে গেল। মা বাবাও বলল - টুকাইয়ের একটা হিল্লে হল। নিজের পায়ে দাঁড়ানো খুব দরকার।
ঘরে খুশির হাওয়া। টুকি কিন্তু পড়াশুনা ছাড়ল না। ওদিকে টুকাই এখন শুধু সকালের কাগজ আর দপ্তরের চিঠি চাপাটি ছাড়া আর কিছু পড়ে না। ঘর থেকে বাইরে আছে। তাই উশৃঙ্খল না হলেও কিছু বে-নিয়ম করে ফেলে। টুকি প্রায়ই ফোন করে - তোর সেই আবৃত্তি, রাত জেগে উপন্যাস পড়া, শেলী সেক্সপীয়র রবীন্দ্রনাথ আর প্রিয় সুকুমার একটানা বলা সে গুলো ধরে রাখতে আরো পড়, চর্চা কর।
টুবাই খুশি হত না। বলত - রাখত, অনেক হয়েছে। ছোটবেলায় ও সব অনেকেই করে। এখন শুধু বিন্দাস বাঁচা। সবাই ভাল আছিস তো।তাছাড়া এখন কত কি খবর ফেসবুকেই পেয়ে যাই। বই টই ছ্যা। পরের বাড়িতে তোকে সে সুযোগ দেবে তো?
টুকি কিছু বলে না। জীবন তো যে যার মত। নাও, উপভোগ করো। মা বাবার কাছে থেকে টুকি এসব কিছুটা চর্চা চালিয়ে গেল।
এর পর দুজনের বিয়ে হয়ে গেল। টুকাই বিন্দাস থাকল। আর টুকি পরের বাড়িতে। সব চর্চা বন্ধ।
-০-০-০-
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৯২৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • শূন্য ২৪/১০/২০১৫
    অনেক দিন পর আপনার লেখা পড়ার সৌভাগ্য হলো। ভাল লাগা রেখে গেলাম দাদা।
  • মৃণ্ময় আলম ২০/১০/২০১৫
    ভাল লাগলো
  • প্রশান্ত মন্ডল ১৯/১০/২০১৫
    ও ও। ভালো।
  • বেশ ভালো লাগল ।
  • ভালোই হলো
  • মোহাম্মদ রাশেদ ১৬/১০/২০১৫
    মনের মিল থাকবে দুইজনের মাঝে।
  • নির্ঝর ১৬/১০/২০১৫
    দুজনের মধ্যে তো মনের মিল থাকবে
  • এই হালকা চমকটাই গল্পটাকে ধরল। ভালো
 
Quantcast