www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অলক্ষী বধূ---০২

আকাশের বুকে উড়ে বেড়ানো যে মুক্ত হওয়া তা কিন্তুু নয়, সুতোয় প্যাচ দেয় টান,টান পিড়নের জ্বালায় কখনও পড়ে জঙ্গলে পুরো শরীর কাটায় গেথে যায়, কখনও পানিতে ডুবু,,
যেই নাহ ছিড়ে সুতোয় ওমনি সব মায়া,আদর নিমিষে শেষ,ঠিক তেমনি যখন অলক্ষী দিবি পা ওপারের দরজায় চিরতরে অলক্ষী বিদায় হবে বাজাবে আনন্দের ঢোল,, তার আগে নাহ আসিবে খুশির ঢেউ!!

বোকা অলক্ষী কিছুই বুঝেনা,,বুঝবে কি করে??
সবে তো মাএ কিশোরী___!! বয়স মাএ ১২ বছর !!
তবে অলক্ষীর মা বলেছে এ বয়সে না বুঝলে কবে বুঝবে _বুড়ী তো অর্ধেক হয়ে গেলো,, গায়ের রং দেখলে কেউ আসিত নাহ বিয়ে করতে,,এ নিয়ে তাকে বলত নানা কথা,,
ছোট বেলায় হাট থেকে পতুল যখন কিনে আনত অলক্ষীর বাবা কালো বর্ণের পতুল আনিত তার জন্য,,পতুল হাতে দিয়ে বলত দেখ তোর মতো আরও কয়েকটা অলক্ষী কিনে এনেছি,যতদিন নাহ তুই যাবি অলক্ষী নাহ ছাড়বে আমার সংসারে!!

বাবা কি বলেছে তা না শুনে ছোট্ট ছোট্ট পতুল গুলো রাখিত গুছিয়ে ব্যাগে ভরে,, জিজ্ঞেস করিলে বলত বাবা বলেছে সব অলক্ষী তাই ব্যাগে ডুকিয়ে রেখেছি,, বাবার দেখলে রাগ উঠবে এমনিতে আমি অলক্ষী চোখের সামনে থাকি!!!

পুতুল খেলার বয়স না পার করিতে তাকে পুতুল সাজিয়ে দিলো,বসিয়ে দিয়েছে পালকির মধ্যখানে,,
বিয়ের জন্য দিয়েছে বড় যৌতুক নয়ত অলক্ষী হবে নাহ বিদায় এ সংসার থেকে, এ কথা সবাই বলে তাই অলক্ষী জিজ্ঞেস করেছিলো তার মা কে,, মা যৌতুক কি????
মা বলেছিলো যাতে তোর বাড়িতে কেউ তোকে কষ্ট না দেয় তার জন্য দিয়েছি, তুই তাহলে সুখে থাকবি ।
বোকা অলক্ষী অবুঝ মনে জিজ্ঞেস করে ওটা আমার বাড়ি কেন হবে, আমার বাড়ি তো এটা??
মা বলে দূর কি বলিস এখনও নিজ বাড়ি আর পর বাড়ি চিনিস নাই,বিয়ের পর এটা পরের বাড়ি হবে।

অলক্ষী এবার এক হাসি দিয়ে বলে এবার তবে বুঝছি,তাহলে তো ভাই এর ও বিয়ে হলে তার তো এটা পরের বাড়ি হবে,,
অলক্ষীর মা এক থাপ্পর দিয়ে বলে তুই নিজে তো অলক্ষী আমার পুএ রে অলক্ষী বানাবি নাকি?? শোন অলক্ষীরা বাড়ি ছাড়া তাই তুই এ বাড়ি ছাড়বি আর এটা তোর পরের বাড়ি হবে।
আপন বাড়ি সেটা যেটাই তোরে বিয়ে দিবো !!
অলক্ষী কি থেকে কি বুঝল কি জানি,, নাহ বুঝল আপন নাহ বুঝল পর,, ছোট থেকে তো কোন কিছুর সাথে নাহ হলো তার পরিচয়!!
(অসমাপ্ত)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১১২০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast