www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এতো সাহস হয় কী করে

ভাষা আন্দোলন থেকে শুরু করে আজ পর্যন্ত সকল আন্দোলনে ছাত্র সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কখনো রক্তে রঞ্জিত হয়েছে সুঠাম দেহ কখনোবা প্রাণ দিতে হয়েছ ঘাতকের গুলির নির্মম বুলেটে। কিন্তু ছাত্র সমাজকে দমিয়ে দেওয়ার মতো দুঃসাহস কেউ দেখাতে পারেনি। যারাই বা একটু দেখাতে চেয়েছে তারাই জনবিচ্ছন্ন হয়ে নির্মম পরিণতির স্বীকার হয়েছেন।

ছাত্র/ছাত্রীদের মন সব সময় কোমল ও তেজোদীপ্ত। এরা যেমন সহজে কোন অন্যায় করেন না । তেমনি কোন অন্যায়ে তারা সমর্থন করেন না। কারণ দেশপ্রেমের এক তীব্র মোহনা দেখা যায় ছাত্রজীবনে।

এ সময় তারুণ্যের উচ্ছ্বাসে দীপ্ত থাকে মন। সকল অনিয়ম রুখে দেওয়াই যেন প্রাণের দাবী। ইতিহাস পুনরোজ্জীবিত করতে আজও সংগ্রামের পথে ছাত্র সমাজ তথা সাধারণ ছাত্র/ছাত্রী অধিকার পরিষদ।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যখন তথা কথিত ছাত্র সংগঠনের অনিয়ম, উচ্ছৃঙ্খলা, দখলদারিত্ব ঠিক তখনি স্বাভাবিক সুন্দর শিক্ষা প্রতিষ্ঠান বির্নিমাণে কাজ করে যাচ্ছে জনাব নুরুল হক নূরের নেতৃত্বে সাধারণ ছাত্র/ছাত্রী অধিকার পরিষদ।

নুরুল হক নূর দেখিয়েছে একজন সাধারণ মধ্য-বিত্ত ঘরে জন্ম নিয়ে শুধু জনদাবি আদায়ে কীভাবে মাঠে থাকতে হয়। কীভাবে তাদের অধিকার আদায়ের পথ সুগম করতে হয়।

আমি ৫২ দেখিনি কিংবা ৬৯, ৭১। আমি দেখেছি একজন নূরুল হক নূর। যিনি শত বাধা বিপত্তি সত্ত্বেও অন্যায়ের বিরুদ্ধে স্বোচ্ছার। যিনি কোন রাজনৈতিক আশ্রয় ছাড়াই লড়ে যাচ্ছেন একা। অধিকার প্রতিষ্ঠায় বারবার স্বীকার হচ্ছেন হামলার। আসুন নূরদের পাশে দাঁড়াই; সমাজটাকে কুলশমুক্ত করি।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪২৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১২/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast