www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ইসলামী আইন ও দাম্পত্য জীবন

ইসলাম শান্তির ধর্ম। আমরা তা মনে প্রাণে বিশ্বাস করি। একজন ঈমানদার মুসলিম হিসাবে এটাই আমাদের বিশ্বাস যে, ইসলামী জীবন বিধানই সর্বশ্রেষ্ঠ। ইসলামের বাহিরে কোন কিছু চিন্তা করা আমাদের ধর্মের পরিপন্থী; যদি আমরা ঈমানদার হই এবং পরকালে জান্নাতের আশা করি। আমরা সকলেই জানি; পবিত্র কোরআনে বর্ণিত আছে ‍"ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা" অর্থ্যাৎ জীবন পরিচালনা করতে (রাষ্ট্রীয়, সামাজিক, পারিবারিক) প্রয়োজনীয় সকল হুকুম আহকাম এই গ্রন্থেই লিপিবদ্ধ রয়েছে।
সুতরাং আমরা যতদিন আল্লাহর দেওয়া হুকুমগুলো মেনে চলবো; ঠিক ততোদিনই আমাদের উপর শান্তি বর্ষিত হবে। যখনই আমরা এর ব্যতিক্রম কিছু করার চেষ্ঠা করবো; তখনই আমাদের উপর বিভিন্ন ধরনের আযাব ও গজব নাজিল হতে থাকবে।
বর্তমান সময়ে দাম্পত্য জীবন নিয়ে খুব কম মানুষই সন্তুোষবোধ করে থাকেন। বেশিরভাগ মানুষ তাদের দাম্পত্য জীবন অতিবাহিত করে; কলহের মাধ্যমে। অনেকের জীবনেতো সুখ হলো কল্পনাতীত। মানুষ যখনই আল্লাহকে ভুলে যাওয়ার চেষ্ঠা করেছে তখনই এক ধরনের পরীক্ষা ও আযাব দিয়ে তাদেরকে সঠিক পথে ফিরিয়ে আনতে আল্লাহ সব সময় প্রতিজ্ঞাবদ্ধ। আল্লাহ চান তার বান্ধা তার দিকে ফিরে আসুক।
মানুষ আজ অতি আধুনিকতার দোহাই দিয়ে নিজেদেরকে এক লাঞ্চনাময় জাতি হিসেবে প্রমাণ করতে সচেষ্ঠ। খোলামেলা চলাফেরা করে মানুষ আজ নিজেদের দাম যেমন কমিয়েছে; ঠিক তেমনি খোলামেলা চলাফেরা করার কারণে অনেকের যৌবন বিসর্জন দিতে হচ্ছে কোন এক নষ্ট পল্লীতে। আর এ ক্ষেত্রে সবচেয়ে বেশি অবহেলিত ও লাঞ্চনার শিকার হন মেয়েরা। পথাগত নিয়মেই আল্লাহ নারী ও পুরুষের মাঝে একটা আকর্ষণ তৈরি করে দিয়েছেন। সুতরাং ইসলামে প্রবেশ করলেই মুক্তি সম্ভব...
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৬০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/১১/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast