www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাঙালিকে প্রস্তুত থাকতে হবে

বাঙালি জাতি যখনই মাথা ঊঁচু করে দাঁড়াতে চেয়েছে; তখনই কোন এক অশূভ শক্তি লন্ড-ভন্ড করেছে আমাদের। বিভক্ত করেছে পুরো জাতিকে। আজও আমাদেরকে পরাধীন করে রাখার জন্য চলছে নানান ধরনের নীল নকশা। এর জন্য বহিঃশক্তি যেমন দায়ী; তেমনি আমাদের গোড়ামীও কম দায়ী নয়। স্বার্থ হাসিলের মনষ্কক্রিয়া আমাদের দিয়েছে পরাধীনতা, সীমাহীন দূর্নীতি, সামাজিক ও পারিবারিক বিভক্তি। এগুলোর পিছনে অনেক কারণ রয়েছে; যার একটি হলো জবাবদিহিতার তীব্র অভাব। জবাবদিহিতা না থাকার কারণে আমরা বার বার পেশি শক্তির কাছে পরাজিত হচ্ছি; আর ভুলন্টিত করছি আমাদের স্বাধীনতাকে। অপমানের তীব্র লাঞ্চনা দিয়েছি প্রিয় জন্মভূমি মাকে।
এতো সমস্যার মাঝে আমরা যখন নিজেদের নিয়েই খুব ব্যস্ত; এমন সময় আরেক বিষপোড়া তৈরি হয়েছে স্বাধীন দেশের মাটিতে। দিন দিন তৈরি হচ্ছে জটলা, যার কোন স্বাভাবিক সমাধান খুঁজে পাচ্ছে না অনেকেই; তা হলো রোহিঙ্গা ইস‌্যু। ইদানিং কালে রোহিঙ্গাদের কার্যপ্রণালী আমাদের ভাবমূর্তিকে চরমভাবে হুমকির মুখে ঠেলে দিচ্ছে।
এর সমাধান কল্পে শান্তি প্রিয় সকল বাঙালিকে একযোগে কাজ করতে হবে; না হয় বড় ধরনের খেসারত দেওয়ার জন্য আমাদেরকে প্রস্তুত থাকতে হবে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৯/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast