www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্মৃতির ডাইরী-০১

বান্ধবী...!
জীবনে তোমার সাথে পরিচয় না হওয়াটাই ভালো ছিলো। অন্তত কষ্টটুকু পে‌তে হ‌তো না।
জা‌নি তু‌মি ভা‌লো আ‌ছো। কারন যে‌কোন উপা‌য়ে সবসময় তু‌মি ভা‌লোটাই থাক‌তে চাও। পৃ‌থিবীর সব লো‌কেই চায়! ত‌বে তোমার মত নয়। তোমার ভা‌লো থাক‌তে চাওয়াটা‌তে একটা আর্ট (শিল্প) আ‌ছে, যা পৃ‌থবীর কা‌রো নেই।

আর আ‌মি!
ভা‌লো থাক‌তে চাই‌লেও ভা‌লো থা‌কি, খারাপ থাক‌তে চাই‌লেও ভা‌লোই থা‌কি। আ‌মি‌তো সবসমই ভা‌লো থা‌কি। আমার সবচে‌য়ে বড় দোষটাই‌তো এটা।
এতো ভা‌লো যে কিভা‌বে থা‌কি তা জা‌নিনা। ন‌া জানার একটা কারন অবশ্য আ‌ছে, তা হ‌লো- কেউ কোন দিন জান‌তে চায়‌নি, কিভা‌বে এ‌তো ভা‌লো থা‌কি? তু‌মিও না। এখন‌তো তু‌মি আ‌রো চাই‌বে না। কারন এখন তু‌মি আমার বাধন হ‌তে মুক্ত।

‌প্রিয় বান্ধবী...!
শুধু এটুকু জা‌নি, তোমার কল্যা‌নে আজ দু‌দিন যাবত ম‌নের কোনায় নতুন একটা শূন্যত‌া তৈ‌রি হ‌য়ে‌ছে। ব্যাপার না। আবার পূরণ হ‌য়ে যা‌বে হয়‌তো।
তোমার যে বগানটা‌তে আমার জন্য ভা‌লোবাসার ফুল ফুট‌া‌তে, তার যত্ন নিও। নতুন কোন ফুল ফুট‌লে নতুন কা‌রো জন্য রে‌খে দিও। ফুলের ঘ্রাণটা কিন্তু বেশ ছি‌লো। যত্ন নিও।
সম‌য়ে অসম‌য়ে আর আমার খবর নি‌তে হ‌বে না। ত‌বে গায়ক আ‌সি‌ফের ওই গানটার ম‌তো দেহ, চু‌ল ও তি‌লের যত্ন নিও।

তোমা‌কে অ‌নেক বিরক্ত ক‌রে‌ছি। ক্ষমা‌তো চাই‌লেই পাওয়া যায় না। তাই চাইলাম না।
‌তোমার দেখা বড় বড় স্বপ্নগু‌লোর যত্ন নিও।
আবারও বল‌ছি, ‌নি‌জের যত্ন নিও।

ই‌তি
‌তোমার
ই‌তি হ‌য়ে যাওয়া স্মৃ‌তি
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮০০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast