www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বোরকা পরো নাই কেন

কাউন্টারে বসে আছি, এক মহিলা এসে বলছে..
- ওই মেয়ে মুসলমান তুমি?
- জ্বী
- তাইলে বোরকা পরো নাই কেন? জিন্স পরছো কেন???
সকাল সকাল মাথা টা বিগড়ে দিলো। জানতে চাইলাম কি সমস্যা?? বলে জিন্স দেখলে নাকি পুরুষেরা চোখ দেয়। সত্যিই তাই?? আজকাল ধর্ষণের কারণ নাকি এসব!!

এরপর বললাম তাইলে বাচ্চা মেয়েগুলার ক্ষেত্রে কি বলবেন?? আর কয়টা মেয়ে দেখাতে পারবেন যে অশালীনতার কারণে ধর্ষণ হইছে?? বললাম,আপনার মত মহিলাদের কারণেই সমাজের অবস্থা এখনো এত জঘণ্য, আমি কামিজের সাথে জিন্স পরেছি ঠ্যাং এর নীচ ছাড়া কিছু দেখা যায় না এতেই আপনার এত চোখে লাগছে,আপনার মত আরো যারা আছে তারা তো বোরকা পরলেও বলব চোখ দেখা যায় কেন??
মেয়ে মানুষের চোখ দেখলেও যৌনতা জেগে উঠে।

পরে তিনি পুরো চুপ, বললো হ্যা ঠিকই বলেছো আমারই বুঝার ভুল হয়েছে তুমি রাগ করো না, বললাম না আন্টি রাগ করি নাই, যথেষ্ট শাসন করার জন্যে আমার মা আছেন। ছোট থেকেই শালীনতার ট্রেনিং নিয়েছি তার কাছ থেকে। আর পোষাক কোনো ভাবেই ধর্ষণের জন্যে দায়ী না।

আবার বলতাছে ছেলেরা টিটকারি দেয় এ জন্যে বললাম, আমি বললাম তাইলে মেয়েদের বোরকা পরার উপদেশ না দিয়ে, হাত চালানের উপদেশ দিন।

বললো সাবধানে থাকো যে অবস্থা ইদানিং এর। বললাম কেউ কিছু বললে সেখানেই হাত চালাবো, এরপর হাসলেন।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮১০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০১/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সময় উপযোগী লেখা। ভালো থাকবেন।
  • "পোষাক কোনোভাবেই ধর্ষনের জন্য দায়ী হতে পারেনা।"কথাটিতে একমত হতে পারলামনা।এরকম হলে মানা যেত,"পোষাকই ধর্ষনের একমাত্র কারন না।"
  • "পোষাক কোনোভাবেই ধর্ষনের জন্য দায়ী হতে পারেনা।"কথাটিতে একমত হতে পারলামনা।এরকম হলে মানা যে,"পোষাকই ধর্ষনের একমাত্র কারন না।"
  • "পোষাক কোনোভাবেই ধর্ষনের জন্য দায়ি হতে পারেনা।"কথাটিতে একমত হতে পারলামনা।এরকম হলে মানা যে,"পোষাকই ধর্ষনের একমাত্র কারন না।"
  • সুন্দর হাতের সুন্দর হৃদয় কথা
  • সেলিম রেজা সাগর ১৩/০২/২০২০
    বাহ
  • কথাগুলো খুব ভালো লেগেছে।
    ব্লগে শুভেচ্ছা ও স্বাগতম।
  • ফয়জুল মহী ৩০/০১/২০২০
    সুন্দর ও সাবলীল লেখনী।I
  • ... ৩০/০১/২০২০
    নারীই নারীর দুষমন। নারীকে পিছনে ঠেলছে নারী-চেতনা নামের সংস্কার। নারী নিজেকে আগে মানুষ ভাবলে, তবে সমাজে তার অবস্থান সুদৃঢ় হতে পারে। যুগে যুগে অসুর ছিলো এবং আছে; এ অসুরের থেকে রক্ষা পেতে নারীকে আরো সচেতন ও কৌশলী হতে হবে। পোষাকই ধর্ষণের মূল কারণ নয়; সময়, প্রেক্ষিত, পুরুষের মানসিকতাই ধর্ষণের মূল কারন।

    সুন্দর থাকুন তামান্ন মেহেরুন।
  • অসামান্য উপলব্ধি
 
Quantcast