www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এক মুঠো ভালোবাসার রোদ্দুর পর্ব ১৯

#এক মুঠো ভালোবাসার রোদ্দুর
#পর্ব ১৯
#তাবেরী ইসলাম

শীত পেরিয়ে গুনে গুনে জোহান যাওয়ার ৮ মাস হয়ে গেল। এই সময়ে একটু ঝামেলা হয়। মেজ ভাই অনেক কথা শুনিয়েছে আমায়। আমি কিছুই বলি নি। কি হবে বলে? আমি কারো কথায় নিজের অধিকার ত্যাগ করব না।

আমি কিছুই জানাই নি জোহানকে। বেশ মন খারাপ হবে এ সব শুনে। আমার কাগজ পত্র সব জমা দিয়েছি যদি ভিসা প্রসেসিং দ্রুত হয়ে যায়। তবে উনি এসেই আমাকে নিয়ে যাবেন।

বাড়ির কথা ভাবলেই মন খারাপ হয় আমিও তো বাড়ির মেয়ে তাহলে এমন কেন হলো?? ভাবনার মধ্যে আম্মু বলে উঠলেন রিমা এদিকে আসো।

আমার একটু তেল দিয়ে দাও। আমি মুচকি হেসে মাথায় তেল দিতে লাগলাম। আমার শাশুড়ি আর আমার মা মেয়ের সম্পর্ক হয়ে উঠেছে।

জোহানের সাথে প্রতিদিন কথা হয় মান অভিমানে আমাদের সময় চলে যাচ্ছে।


------- ------- ------- ------- ------- -------


ইমেইল খুলে খুশির খবর পেয়ে গেলাম। উনাকেও জানিয়েছি। ফোনে কথা হয়েছে খুব শীগ্রই উনি আসবেন বলেছেন।

কিছু দিন ধরে লক্ষ্য করছি উনি একটু কম কথা বলেন ব্যস্ত আছি বলে কল কেটে দেন।ঘুমের ঘোরে ব্যস্ত আমি কারো হাত কপাল চুয়ে যাচ্ছে আমার। ঘুমপরী উঠো।

ঘুমের মধ্যে বলছি ডোন্ট ডিস্টার্ব মি,লিলি নাইলে কিল দিব তরে।জোহান চেয়ে আছে এক মোহময়ীয় আবেশে।আবার হাত ধরতেই দিলাম এক চিমটি। ও মা গো করে উঠলেন উনি। চোখ ঢলে ঢলে বললাম কি হয়েছে আজ এত চেচাচ্ছিস কেন?

সামনে তাকিয়ে অবাক হয়ে গেলাম। আপনি এখানে কি করে? উনি বললেন উঠলেন তুমি ঘুমের ঘোরে মারতে পার। দেখ কি চিমটি টাই না দিয়েছ!

আমি বললাম ভালোই হয়েছে দুইদিন থেকে যে আপনার ফোন অফ সেটা মনে নেই?অহ তাহলে আজকের সারপ্রাইজ কি করে হতো বল!উনি বললেন।

আমি উনার জন্য নাস্তার ব্যবস্থা করতে রান্না ঘরে চলে এলাম। সবাই বসে এক সাথে নাস্তা করছি। জোহান আড় চোখে আমার দিকে তাকাছিলেন। আমি সেটা দেখছি।

রুমে আসতেই বললেন দুরে সরে থাকছ কেন তুমি?এগিয়ে এসে সামনাসামনি বললেন তোমায় চিমটি কাটার প্লাস দুরে থাকার শাস্তি পেতে হবে। আমি কাচুমুচু হয়ে তাকালাম উনার দিকে।

ডেবিল মার্কা হাসি দিয়ে বললেন হাতটা দাও। হাত বাড়াতেই ওয়াক তুমি আবার বড় বড় নখ রেখেছ বলে চিপকে ধরলেন হাত। আমি কুকিয়ে বললাম লাগছে তো ছাড়ুন, লাগুক তাতে কি?

দুদিন হয়ে গেছে উনি এসেছেন।আজ সকাল রেডি হয়ে আছি বেড়াতে যাব সাদা পাথর ভাবতে ভালো লাগছে।

 পৌঁছে গেলাম গন্তব্যে ওয়াও অনেক সুন্দর জায়গা। হাটছি আর দেখছি। উনি নৌকায় আমাকে নিয়ে উঠলেন। আমি পানি ছিটাচ্ছি উনার দিকে। উনি ছবি তুলতে ব্যস্ত। নৌকা ভ্রমণ শেষ হলো ।।

পানিতে নামছেন উনি আর হাত টানছেন আমার। আমি বললাম প্লিজ আমি পানিতে নামব না ভয় লাগে।আমি আছি কিচ্ছু হবে না।

শেষ মেশ নামতে হলো পানি খুব স্বচ্ছ আর পরিস্কার। পা পিছলে আমি অনেক খানি ভিজে গেলাম। উনি আমার হাত ধরে ফেললেন।

আরো গভীরে নামছেন উনি আর আমার ভয় বাড়ছে।ভাবছ পানিতে ডুবিয়ে মারব তোমায় বলে উনি হাসলেন। আমার হাতটা উনি ছেড়ে দিলেন।বলে উঠলাম ভয় পাই নাকি আমি হুহ।মনে ভয়ও লাগছে মুখ ঘুরিয়ে চলে আসতে চাইলাম কিন্তু আমার পা আবার পিছলে গেল। ধপাস হয়ে পড়ে গেলাম পানিতে। আমার নাকে মুখে পানি ডুকে গেল।


এক মুহূর্তে কি হয়ে গেল,আমি উনার হাত খামচে ধরে চোখ বন্ধ করে হাপাচ্ছি। টুপ করে গালে অধর ছুয়ে দিলেন। মুগ্ধতায় চেয়েছে মুখ প্রশান্তি ভরে উঠেছে বুক।

আমি কাঁদো কাঁদো হয়ে বললাম আপনি ইচ্ছে করে আমার সাথে এমন করেছেন। উনি গম্ভীর হয়ে বললেন নিজের দোষ আমার ঘাড়ে চাপিয়ে দিও না।

হঠাৎ কোলে তুলে নিলেন, কি করছেন এত মানুষের সামনে। উনি চুপ বলে ধমক দিয়ে নিজের টাওয়াল টা দিয়ে জড়িয়ে ধরলেন।ওয়াশরুমের সামনে দাড় করিয়ে আমার কাপড় হাতে দিয়ে বললেন যাও চেইঞ্জ করে আসো।

কাপড় তো বদলে আসলাম আমার হিজাবের কি হবে?  ড্রেসের সাথে কি আমি চুল খোলা রাখব?চুল পেচিয়ে মাথা ওড়না দিয়ে ডেকে রেখছি।

দুপুর গড়িয়ে সন্ধ্যা হতে যাচ্ছে আমরা বাসায় এসে গেছি।বড্ড ক্লান্ত লাগছে। কাল বাড়িতে যাব আবার সেই তিক্ততা দীর্ঘ শ্বাস ছাড়লাম। কিছুতেই বুঝতে দেওয়া যাবে না জোহানকে।ঘুমিয়ে অনেক ক্ষণ বুঝতে পারি নি। ঘুম ভাঙ্গল ছোট ভাইয়ের কলের শব্দে।

মুখ কুচকে ফোন হাতে নিয়ে রিসিভ করে কথা বলতে লাগলাম। আমরা ভাই বোনের খুনশুটি করেই চলছি। হঠাৎ বলে উঠলেন আমাকে তো ভুলেই গেছ তোমরা। উনিও কথা বলে নিলেন।

বাতাসে দুলছে গ্রিলের পর্দা গুলো উনি বলেছেন তুমি এখনো ঘুম কাতর রয়ে গেলে।মানুষ বাবার বাড়ি যাওয়ার কথা শুনলে সেই সকাল থেকে রেডি হয়ে থাকে আর তুমি পড়ে পড়ে ঘুমাচ্ছ।

আমি বললাম তো কি হয়েছে?আমি কি আর নতুন যাচ্ছি?  আমার চেয়ে দেখছি আপনার আগ্রহ বেশি ব্যপার কি মিঃ হুম।

চলবে----
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৮/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast