www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এরা কারা

এরা কারা?
মন্দির ভেঙে, হিন্দুর ঘরবাড়ি আগুনে পুড়িয়ে আজ কারা ধার্মিক হতে চাচ্ছে? কারা হিন্দুনারীদের ধর্ষণ করে নিজেকে ধার্মিক প্রমাণ করতে চায়? কারা সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে নিজেকে মুসলমান পরিচয় দিচ্ছে?
ধর্মকে আজ একদল অমানুষ নিজের ইচ্ছেমতো ব্যাখ্যা করে মানুষের চরিত্র হনন করছে। ধর্মের নামে মানুষহত্যা করছে, মানুষের জানমালের ক্ষতি করছে, দেশের সংখ্যালঘুদের জানমালের জন্য দিন-দিন হুমকি হয়ে উঠছে।
এরা মানুষের চেহারায় আজ মানবসমাজে মানুষজাতির জন্য আতংকের এক নাম। এরা আমাদের চেনাজানা ও পরিচিত। আমাদের চারপাশেই এদের অবস্থান। তবুও এরা ধরাছোঁওয়ার বাইরে থেকে যাচ্ছে! এদের ক্ষমতা কি এতই বেশি?
মানুষের জানমাল রক্ষার্থে যেকোনো পশুকে নির্মূল করা রাষ্ট্রের প্রথম ও প্রধান দায়িত্ব। মানুষের রাষ্ট্রে যদি মানুষ শান্তিতে বসবাস করতে না-পারে তাহলে এই রাষ্ট্র কার জন্য?
দিনের-পর-দিন একদল অমানুষ দুঃসাহসের সঙ্গে মানুষ আর মানবতার বিরুদ্ধে অপরাধ করছে। আগ্রাসন চালাচ্ছে। সংখ্যালঘুদের জীবনকে তছনছ করে দিচ্ছে। এরা কারা? এরা যতই শক্তিশালী আর ক্ষমতাবান হোক না কেন, এদের ধরে কঠোর শাস্তি প্রদান করতে হবে। তাহলে, রাষ্ট্র হবে নিরাপদ ও শক্তিশালী। জয় হোক মানুষের।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৩৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০৭/২০২২

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast