www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রাজনীতির জন্য মিথ্যা বলবেন না

রাজনীতির জন্য মিথ্যা বলবেন না

মিথ্যা বলে সমাজে টিকে থাকার চেষ্টা অনেকেরই। এরা অহরহ মিথ্যা বলে যাচ্ছে। অনেকে রাজনীতির জন্য মিথ্যা বলে থাকে। মনুষ্যত্বের পক্ষে আমি বলছি: রাজনীতির জন্য কখনও মিথ্যা বলবেন না। তার কারণ, রাজনীতি কখনও চিরস্থায়ী নয়। একজন মুসলমান হিসাবে আমাদের চিরস্থায়ী সম্পদ হচ্ছে আখেরাত। মুসলমান কখনও দুনিয়ালোভী হতে পারে না। সেই সুযোগ মুসলমানের নাই।

সামান্য দুনিয়ার লোভে অনেকেই এখন অসৎ-পথে রাজনীতিও করছে। অথচ, এদের কোনো নীতি ও আদর্শ নাই। এই লোকগুলো সমাজের সাধারণ মানুষের চোখে নিজেদের ভালোমানুষ প্রমাণের অযাচিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরা শুধু দুনিয়ামুখী। এদের যদি মৃত্যুচিন্তা থাকতো তাহলে এরা কখনও মিথ্যা বলে রাজনীতিতে পসার জমানোর মতো অপকর্ম করতে পারতো না। রাজনীতি, সমাজনীতি, ধর্মনীতি, অর্থনীতিসহ পৃথিবীতে যত নীতি আছে সবখানে সত্য দিয়েই প্রতিপক্ষকে মোকাবেলা করতে হবে। সততার প্রতীক হয়ে নিজের জীবনকে সাজাতে চেষ্টা করতে হবে।
দুনিয়ার লোভে সামান্য রাজনীতির জন্য কখনও মিথ্যা বলবেন না। কারণ, রাজনীতি সদাসর্বদা পরিবর্তনশীল। এর জন্য নিজের সততা ও আদর্শকে কখনও জলাঞ্জলি দিবেন না। এগুলো অধর্ম। ফিরে আসুন, সততার পথে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৮৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/১০/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast