www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আজ জাতীয় শোকদিবস

আজ জাতীয় শোকদিবস

বাঙালি-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিক আজ। জাতি আজ শোকাভিভূত।
দিনটি যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পালিত হয়েছে। স্কুল-কলেজ-মাদ্রাসাসমূহ খোলা থাকায় শিক্ষার্থীরা এই শোকদিবসে শামিল হতে পেরেছে।
প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শোকদিবসের আলোচনা-সভা অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষার্থীরা বইপুস্তকের পাশাপাশি শিক্ষকবৃন্দ ও অন্যান্য আলোচকদের নিকট থেকে জাতির জনকের জীবন ও কর্মসম্পর্কে বিশেষ ধারণালাভ করতে সক্ষম হয়েছে।
আজ অনেক শিক্ষার্থীকে তাদের পিতামাতার সঙ্গে জাতির জনকের স্মৃতিবিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নাম্বার বাড়িতেও গমন করছে। এইসব শিশু-কিশোরদের চোখেমুখে ছিল উপচেপড়া আনন্দ। তারা খুব আগ্রহভরে জাতির জনকের ছোট্ট বাড়িটাতে যাচ্ছে। সেখানে এখন জাদুঘর স্থাপিত হয়েছে। এখানেও শিশু-কিশোরদের আগ্রহ রয়েছে।
অনেক জায়গায় কাঙালি-ভোজের আয়োজন করা হয়েছে। অবশ্য কাঙালিদের এখানে চেয়ে এখন সর্বস্তরের সাধারণ মানুষের ভিড় বেশি।
আমাদের জনক মহান ব্যক্তিত্ব। তাঁর জীবনে ছিল না লোভ, স্বার্থপরতা, হিংসা ও অহংকার। আমাদেরও তাঁর মতো হতে হবে। তিনি রাজনীতি করেছেন মাত্র ২৩বছর আর বাংলাদেশরাষ্ট্রের স্বাধীনতার জন্য প্রায় ১৪বছর জেল খেটেছেন।

আজকের এই দিনে আমাদের জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা। মহান আল্লাহ তাঁকে ও তাঁর পরিবারের সকল সদসকে চিরশান্তিতে রাখুন।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪১৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০৮/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast