www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমাদের সালমান শাহ



আমাদের সালমান শাহ
সাইয়িদ রফিকুল হক

আজ বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সর্বাধিক জনপ্রিয় নায়ক সালমান শাহ’র ২১তম হত্যাদিবস। ১৯৯৬ সালের এই দিনে একদল নরপশু তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করেছিলো। প্রতিবছরের মতো দিনটি সালমানভক্তরা ব্যথাতুর হৃদয়ে পালন করছে। আর সকলে মিলেমিশে সালমানহত্যার বিচার চাইছে। আজ থেকে ২১ বছর আগে একটি কুচক্রীমহল তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করে। এই হত্যাকাণ্ডের বিচার আজও হয়নি। মনে রাখবেন: আজ সালমান শাহ’র ২১তম হত্যাদিবস। হ্যাঁ, আজকের এই দিনে তাঁকে ঠাণ্ডামাথায় পরিকল্পিতভাবে হত্যা করা হয়। আর এটাকে কেউ কখনওই স্বাভাবিক মৃত্যু বা অস্বাভাবিক মৃত্যু বা সাধারণ কোনো মৃত্যুদিবস ভাববেন না। এটি সম্পূর্ণ হত্যাদিবস।

সালমান শাহকে পরিকল্পিতভাবে হত্যা করে হত্যাকারীরা দীর্ঘদিন যাবৎ এটাকে ‘আত্মহত্যা’ বলে অপপ্রচার করেছে, এবং এখনও করছে। কিন্তু এটি কখনওই আত্মহত্যা নয়—বরং এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আর এই হত্যাকাণ্ডের সঙ্গে রাষ্ট্রের প্রভাবশালী ব্যক্তিরা জড়িত। তাই, সমাজের এই তথাকথিত-প্রভাবশালীদের রক্ষার জন্য দীর্ঘদিন যাবৎ দেশের ‘আইন ও শাসন’ বিভাগ মামলাটিকে পরিকল্পিতভাবে ‘আত্মহত্যা’ বলে অপপ্রচার চালিয়ে এর সমুদয় আলামত বিনষ্ট করেছে। মামলাটি শুরু থেকে ‘পুলিশ ও সিআইডি’র হাতে ন্যস্ত ছিল। কিন্তু শুরু থেকে পুলিশ ও সিআইডি ইচ্ছাকৃতভাবে-জোরপূর্বক মামলাটিকে ‘আত্মহত্যা’ বলে সাজিয়েছে। আর এতোদিন তারা তদন্তের নামে এই হত্যাকাণ্ডের যাবতীয় আলামতও বিনষ্ট করেছে। বর্তমানে মামলাটি ‘পিবিআই’ (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)-এর অধীনে নেওয়া হয়েছে। বর্তমানে এটি কিছুটা আলোর মুখ দেখতে শুরু করেছে।

আজকের এই দিনে প্রয়াত নায়কের প্রতি শ্রদ্ধা। সবার ভালোবাসায় বেঁচে থাকবেন আমাদের সালমান শাহ।
সালমান শাহ হত্যার বিচার চাই।
সালমান শাহ হত্যার বিচার চাই।
সালমান শাহ হত্যার বিচার চাই।



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
৬/০৯/২০১৭
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৪৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast