www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভালোবাসা অন্ধকারে নয় (দ্বিতীয় পর্ব)



ভালোবাসা অন্ধকারে নয় (দ্বিতীয় পর্ব)
সাইয়িদ রফিকুল হক

ভুলমানুষ চিনবেন কীভাবে? আর কীভাবেই বা বুঝতে পারবেন—এই ব্যক্তি আপনার জীবনে ভুলমানুষ! এরজন্য প্রথমেই বলি একটি সহজসূত্রের কথা। আর এই সূত্রটি সহজ হলেও এটি কিন্তু মহামূল্যবান। আর তাই, দয়া করে এটি সবসময় মনে রাখবেন: যে আপনার কাছে বিয়ের আগে দেহ চাইবে—সে আপনার জীবনে সবচেয়ে বড় ভুলমানুষ। আর এজাতীয় মানুষ কখনও কারও প্রেমিক হতে পারে না। সে আপনাকে ভালোবাসে না। তাই, সে আপনাকে ভালোবাসার নামে বিয়ের আগে অপবিত্র করতে চাইছে। সে আপনাকে সমাজের কাছে হেয়প্রতিপন্ন করতে চাইছে। আর সে আপনাকে একবিন্দুও ভালোবাসে না। আর তার আকর্ষণ শুধু আপনার দেহটি। সে যদি আপনাকে সামান্যতম ভালোবাসতো—তাহলে, সে আপনাকে ভালোবাসার নামে এভাবে অপবিত্র করতে চাইতো না। তাই, আপনি জেনেশুনে, বুঝেশুনে আর দেখেশুনে এখনই তার সঙ্গ ত্যাগ করুন। আর এজাতীয় নরপশুকে কখনও আপনার জীবনে আর প্রেমিকজ্ঞান করবেন না। আসলে, প্রেমের নামে দেহলোভীরা অতিশয় নরাধম আর নরপশু। জগতে এদের মতো ভণ্ডশয়তানের তুলনা দেওয়ার মতো আর-কিছু নাই। এরা বনের শূয়রের চেয়েও অধম। আর এই অধমদের জন্য প্রেমরাজ্যে এখন নষ্টামির ছড়াছড়ি আর দেহসর্বস্ব প্রেমের আধিপত্য। যারা প্রেম বোঝে না, যারা প্রেমিক হতে পারে না, তারা শুধু দেহের জন্য লালায়িত হয়। আর রমণীদের নিকট মিষ্টি-মিষ্টি কথা বলে কিংবা অর্থকড়ি দিয়ে নিজের ইমেজবৃদ্ধি করতে চায়। আসলে, সে কিন্তু জাতে একনাম্বার ভণ্ড। আর একটা ভণ্ড কখনও কারও প্রেমিক হতে পারে না। তাই, চিরদিন  মনে রাখবেন: বিয়ের আগে যে আপনার দেহ চাইবে—সে আপনাকে কখনও ভালোবাসেনি, আর ভালোবাসেনা এবং কখনও ভালোবাসবেও না। দেহভোগের জন্য এসবকিছু তার শুধুই অভিনয়। আর প্রেমের জন্য দেহ কখনও শর্ত নয়।

(ক্রমশঃ)
সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
০৫/১০/২০১৬
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫৬৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast