www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভালোবাসা অন্ধকারে নয় (প্রথম পর্ব)



ভালোবাসা অন্ধকারে নয় (প্রথম পর্ব)
সাইয়িদ রফিকুল হক

ভালোবাসা কোনো অন্ধকার-বিষয় নয়। ভালোবাসুন প্রকাশ্যে আর মনখুলে। আর সবসময় ভালোবাসুন পবিত্র হৃদয়ে। কিন্তু জীবনে কখনও ভুলমানুষকে ভালোবাসবেন না।

কোনো ভুলমানুষকে ভালোবাসলে আপনার সুন্দর ও রঙিন জীবনটা একনিমিষে কুৎসিত ও কদাকার হয়ে যাবে। আর আপনি সমাজ-রাষ্ট্রের চোখে হয়ে উঠবেন নোংরা কিছু। তাই, ভালোবাসুন সুন্দর মনের সুন্দর মানুষকে। আর যার হৃদয় পবিত্র ও পাপ থেকে বিরত তাকে আপনার জীবনসঙ্গী হিসাবে ভাবুন।

আর ভুলমানুষ যতোই তার যোগ্যতাপ্রকাশ করুক না কেন আপনি তাকে সদাসর্বদা এড়িয়ে চলুন। কারণ, সততা, সচ্চরিত্র ও মনুষ্যত্বই মানুষের জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আপনি নির্দ্বিধায় ভালোবাসুন একজন চরিত্রবান মানুষকে। এতে আপনার জীবন হয়ে উঠবে ফলবান বৃক্ষের মতো সুসজ্জিত। আর আপনি যদি কখনও কোনো দুশ্চরিত্রবান-নরপশুর খপ্পরে পড়ে যান, তাহলে, আপনার জীবন সাহারা-মরুভূমির মতো হতে আর বেশি বিলম্ব হবে না। আপনি এই নরপশুর কবলে পড়ে ধুঁকে-ধুঁকে অকালে প্রাণ হারাবেন। সুতরাং, আপনার একটিমাত্র জীবন আপনি সবসময় বুঝেশুনে পরিচালনা করুন। আর সবসময় আপনার চোখ-কান খোলা রাখুন।

(ক্রমশঃ)
সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
০৩/১০/২০১৬
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬২৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • রোজারিও ০৫/১০/২০১৬
    আপনি ভুল উপদেশ দিচ্ছেন । ভালো যদি বাসতেই হয় তাহলে একজন পোস্টিটিউব-কে ভালোবাসুন ।নিজের জীবনে ফুল ফুটানোর জন্য প্রয়োজন পরিশ্রম ,ভালোবাসা নয় ।ভালবাসার প্রয়োজন নর্দমার কীটগুলো তুলেএনে পরম সোহাগে মর্যাদা দেওয়ার জন্য ।
  • রাবেয়া মৌসুমী ০৫/১০/২০১৬
    ঠিক বলেছেন,তবে ভুল করেই ভুল মানুষ কে ভালোবাসে ভুল করে মানুষ,বিশেষ করে যে বয়স ভুল করার েস বয়সেই প্রেম আসে ,আর তাই হয়তো ?
    তবু েচষ্টা করতে ক্ষতি কি..
  • অঙ্কুর মজুমদার ০৪/১০/২০১৬
    vlo :D
 
Quantcast