www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একজন সেবিকা আলবিনা রোজারিও

একজন আদর্শ সেবিকা এবং সমবায়ী আলবিনা রোজারিও গত ১১ আগস্ট দুপুরে অসুস্থাবস্থায় গাজীপুর জেলার কালীগঞ্জ থানার তুমিলিয়া ধর্মপল্লীর হাড়িখোলা গ্রামে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দুই ভাই, পাঁচ বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
পেশা জীবনে তিনি ছিলেন একজন সেবিকা। ময়মনসিংহের মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্স, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, শিশু হাসপাতাল, আল-মারকাজুল ইসলামী হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে তিনি সেবিকা হিসেবে সেবা দিয়েছেন। এছাড়াও তিনি ইরাক ও মরিশাসেও কাজ করেছেন দীর্ঘদিন। মানবসেবায় তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
তিনি একজন উত্তম সমবায়ীও ছিলেন। তিনি জানতেন অল্প অল্প করে জমানো টাকা মানুষের দুর্দিনের বন্ধু হিসেবে কাজ করে। মৃত্যুর কয়েক মাস আগেও তিনি একটি সমবায় প্রতিষ্ঠানের সঞ্চয় প্রকল্পের সদস্য হয়েছিলেন। এ থেকে বুঝা যায়, তিনি কত বড় মাপের সমবায়ী ছিলেন। তিনি দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা, দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি:, তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:সহ বিভিন্ন সমবায় প্রতিষ্ঠানের আজীবন সদস্য ছিলেন।
তিনি যে মহান আদর্শ রেখে গেছেন তা আমরা আমাদের সমাজে অনুসরন করতে পারলে আমাদের সমাজ বিদ্যুৎ গতিতে আরও সামনের দিকে এগিয়ে যাবে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ২২৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৮/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast