www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সমবায় ভাবনা (৯)

সমবায়ে সেবাকাল
২০০৮ খ্রীষ্টাব্দের আগে সমবায় সমিতি বা ক্রেডিট ইউনিয়নে সেবাকাল পালন করা একটি নতুন ধারনা ছিলো। কিন্তু ২০০৮ খ্রীষ্টাব্দ থেকে দেশের সর্ববৃহৎ ক্রেডিট ইউনিয়ন ‘দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা দেশের সমবায় অঙ্গনে প্রথমবারের মত সেবাপক্ষ পালন করে সমবায়ে একটি নতুন ইতিহাস সৃষ্টি করেছে। এর ধারাবাহিকতায় দেশের অনেক সমবায় প্রতিষ্ঠান এখন সেবাপক্ষ/সেবামাস/সেবাকাল পালন করছে। সেবাকাল হল- কাষ্টমারদের উত্তম সেবা প্রদানের মহড়া দেয়ার সময়। বাংলাদেশ পুলিশ মাঝে মাঝে সেবা সপ্তাহ পালন করে থাকে। অনুরূপভাবে বিভিন্ন প্রতিষ্ঠান একটি নির্দিষ্ট সময়কে সেবাকাল হিসেবে ঘোষণা করে তা পালন করে। সেবাকাল পালন মূলত কাষ্টমারদের জন্য উত্তম সেবা প্রদানের একটি অভ্যাস তৈরী করা যা সংশ্লিষ্টরা সারা বছর ধরে রাখবে। সেবাকালে উত্তম সেবা দিয়ে সারা বছর খারাপ সেবা প্রদান করা হলে সেবাকাল পালন করাই বৃথা হবে। যে সকল সমবায় বা ক্রেডিট ইউনিয়ন এখনও সেবাকাল পালন করে নি সে সকল সমবায় বা ক্রেডিট ইউনিয়ন নি:সন্দেহে সেবাকাল পালন করতে পারে। সেবাকাল পালন সমিতির জন্য মঙ্গলকর।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ২১৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩১/০৫/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast