www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আগে কি সুন্দর দিন কাটাইতাম (৬৫)

আগের দিনের মানুষের বড় মনের কথা চিন্তা করলে এখনো গর্বে মনটা ভরে যায়। আগের দিনের মানুষ দেখতে ছোট হলেও মনটা বিশাল বড় ছিলো। এত বড় ছিলো যেন চোখে দেখা যায়। আগের দিনের শিক্ষিত লোকেরা ঢাকায় ও অন্য শহরে চাকরী করতো। আমার কাকা ও বোনেরাও ঢাকা ও অন্যান্য বড় শহরে চাকরী করতো। তারা বাড়ীতে আসলে সবার জন্য বিস্কুট নিয়ে আসতো। বিষয়টা আমার খুবই ভালো লাগতো। বিস্কুট না নিয়ে কেউ বাড়ীতে রওয়ানা দিত না। বিস্কুট না পেলে আনতো পাউরুটি। আর আমরা ছোট ছিলাম যারা তারা তা খেতাম প্রাণভরে। এ ছিলো এক বিরাট আনন্দের ব্যাপার! অনেকটা উৎসবের মত। আর খবর রাখতাম কোন ঘরের লোক বাড়ী আসবে? এখানে উল্লেখ করা প্রয়োজন যে, তারা যে খুব বড় বড় চাকরী করতো এমনও কিন্তু নয়! কিন্তু তাদের মনের বিশালতার জন্য তারা এই কাজটি করতে পেরেছেন। অথচ এখন আমরা অনেকেই তাদের চেয়ে বড় বড় চাকরী করি, মোটা অংকের টাকা কামাই নি:সন্দেহে। আমরা কিন্তু বাড়ীতে বিস্কুট/পাউরুটি নিয়ে যাই না। সবাইকে বিস্কুট বিতরণ করি না। আমরা বাড়ীতে গেলাম কি আসলাম কেউ আমাদের খবরও রাখে না। এখানেই আগের মানুষের সাথে এখনকার মানুষের মনের বিশালতার পার্থক্য।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৪২৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৪/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast