www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমার শ্রদ্ধেয় কাকি

আমার শ্রদ্ধেয় কাকি মিসেস বাসন্তী রোজারিও ( মি. রবীন রোজারিও স্যারের সহধর্মিনী) গত রাতে আমেরিকাতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তাঁর আত্মার চিরকল্যাণ কামনা করি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করি।
কাকি আমার জীবনে প্রেরণায় উৎস। জীবনে চলতে চলতে যখন একেবারে ক্লান্ত হয়ে যেতাম, খেই হারিয়ে ফেলতাম তখন কাকির কাছে উপদেশ বা নির্দেশনার জন্য অবতীর্ণ হতাম। আর তিনি প্রাণখুলে জীবনের সর্বোচ্চ ও মহামূল্যবান উপদেশটাই আমাকে দিতেন। তাঁর উপদেশের আলোকে জীবনটা এখনো সুস্থ্যভাবেই পরিচালিত করে যাচ্ছি। তিনি আমাকে বলতেন, ‘
অল্পতে কখনো ভেঙ্গে পড়ো না, জীবনে অনেক দূর যেতে হবে। তুমি অনেক দূর যেতে পারবে।’ তিনি কখনো আমাকে মন্দ উপদেশ দেননি। আমেরিকা যাওয়ার পর তার সাথে অনেকটা কমিউনিকেশন গ্যাপ হয়ে যায়। তার পরেও উনি আমাকে অনেকবার ফোন করেছেন। কিছুদিন আগে আমার বড় ভাই হারিয়ে যায়। এই খবর জানার জন্য তিনি আমাকে প্রতিদিন ফোন করতেন। এছাড়া দেশের খবর জানার জন্য এবং আমেরিকার খবর জানানোর জন্যও তিনি আমাকে ফোন করতেন। আমার মা মারা যাওয়ার পর আমার এই কাকিই মায়ের ভূমিকা পালন করেছেন।
তিনি কয়েক বছর পূর্বে বাংলাদেশে এসেছিলেন। আর ঐ দেখাই তাঁকে শেষ দেখা ছিলো। তিনি এতো তাড়াতাড়ি চলে যাবেন ভাবতেও পারিনি। তিনি স্বর্গে থেকে নিশ্চয়ই আমাদের জন্য প্রার্থনা করবেন।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৭৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/০২/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast