www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নয়ন স্যারের অকালমৃত্যু

সাভারের কৃতি সন্তান নয়ন গিলবার্ট রোজারিও (নয়ন স্যার) আজ দুপুরে চলে গেছেন না ফেরার দেশে। মৃত্যুর পূর্বপর্যন্ত তিনি ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আমরা তাঁর মৃত্যতে গভীরভাবে শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার চিরকল্যাণ কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

নয়ন স্যার ধরেন্ডা সেন্ট যোসেফ স্কুলের শিক্ষক ছিলেন। তিনি একজন স্বার্থক শিক্ষক ছিলেন। অসংখ্য শিক্ষার্থী আজ তাঁদের প্রিয় নয়ন স্যারতে হারিয়ে বাকরুদ্ধ। তিনি নয়ন স্যার নামে সাভার এলাকায় সমধিক পরিচিত ছিলেন।

নয়ন স্যার ক্রেডিট ইউনিয়ন আন্দোলনের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ধরেন্ড ক্রেডিট ইউনিয়নের সেক্রেটারি ছিলেন একাধিকবার। ক্রেডিটের অন্যান্য পদেও তিনি থেকেছেন বিভিন্ন সময়। তিনি ঢাকা ক্রেডিটের বিভিন্ন উপ-কমিটির সদস্য ছিলেন।

ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অত্যন্ত সহজ, সরল ও অমায়িক প্রকৃতির। তাঁর ভিতরে কোন মান বা অহংবোধ ছিলো না। সবার সাথে তিনি অবলিলায় মিশতে পারতেন। কারো সাথে তিনি খারাপ ব্যবহার করেন নি।

তিনি আমাদের গোষ্ঠীর লোক ছিলেন। ২০১৫ খ্রীষ্টাব্দে তাঁর সহযোগিতায় আমরা করির বংশের একটি অনুষ্ঠান করতে সক্ষম হয়েছিলাম। তাঁকে ছাড়া আর কোন অনুষ্ঠান আমরা করতে পারবো কি না জানি না।

তিনি এতো আগে চলে যাবেন, বুঝতে পারি নি। মহান সৃষ্টিকরতা কাকে কখন ডাকে দেয় বুঝা যায় না একেবারে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ২৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/০৭/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast