www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সচেতনতা

রহিম এবং করিম গত ১০ বছর যাবৎ ঢাকায় একটি মেসে থাকেন। রহিম একটি সমবায় সমিতিতে কাজ করে। বর্তমান এই করোনা ভাইরাস পরিস্থিতিতে রহিম বাংলাদেশসহ বিশ্বের সব খবরাখবর রাখছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা তথা দেশের সরকাররের স্বাস্থ্যবিধি তার মুখস্থ। সে স্বাস্থ্যবিধি মোতাবেক তার জীবনকে পরিচালিত করে আসছে। বাইরে বের হলেই মাস্ক পরা, সাবান পানি দিয়ে হাত ধুঁয়া, সামাজিত দূরত্ব বজায় রেখে চলা ইত্যাদি তার নিত্যদিনের সঙ্গী।

অন্যদিকে করিম একটি মাল্টি ন্যাশনাল কোম্পানীতে কাজ করে। সে স্বাস্থ্য বিধির কোন তোয়াক্কাই করে নি। মাস্ক পরা, সাবান পানি দিয়ে হাত ধুঁয়া, সামাজিত দূরত্ব বজায় রাখা- এর কোনটিই পরিপালন করেনি সে। যখন যা মনে হয়েছে, তখন তাই করেছে করিম। রহিমের কোন কথাই করিম শুনে নি।

১৫ দিন আগে করিমের জ্বর, কাঁশি ও গলা ব্যাথা শুরু হয়। করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষায় তার ফলাফল কোভিড পজেটিভ আসে। রহিম করিমকে মনোবল শক্ত রেখে স্বাস্থ্যবিধি ও ডাক্তারের পরামর্শ মোতাবেক চলার কথা বলে। করিম স্বাস্ব্যবিধি ও ডাক্তারের পরামর্শ মোতাবেক চলা শুরু করে। ১৪ দিন পর পরীক্ষার ফলাফলে করিমের কোভিড নেগেিিটভ আসে। এরপর করিম প্রতিজ্ঞা করে যে, আর কোন দিন সে স্বাস্থ্যবিধি অমান্য করে চলবেন না।
১২/৬/২০২০ (মধুবাগ, ঢাকা)
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৩১৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/০৬/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast