www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বানিয়ারচর হত্যাকান্ড

৩ জুন আমাদের জন্য একটি বেদনাবিধূর দিন। ২০০১ খ্রীষ্টাব্দে এ দিনে সকাল ৭টা ৩০ মিনিটে গোপালগঞ্জ জেলার মোকসুদপুর থানাধীন বানিয়ারচর ক্যাথলিক গীর্জায় রবিবাসরীয় খ্রীষ্টযাগ চলাকালীন সময়ে এক বোমা বিস্ফোরিত হয়। এ বোমা হামলায় ১০ জন নিরীহ মানুষ নিহত হন এবং ২৬ জন গুরুতর আহত হয়। বোমা হামলায় যাঁরা নিহত হয়েছিল তাঁদের সকলেই ছিলেন নিরপরাধ-নিস্পাপ যুবক। জঘন্য এ বোমা হামলায় সেদিন যাঁরা নিহত হয়েছিলেন তাঁরা হলেন- স্বর্গীয় মাইকেল মল্লিক(২৫), মনমথ শিকদার(২২), পিতর সাহা(৩০), অমর বিশ্বাস (২৫), বিনোদ দাশ (৩২), জ্যোতিষ বিশ্বাস (৩০), সুমন হালদার (২৭), ঝিন্টু মন্ডল (২১), রড্রিক যেত্রা(২৭) ও সঞ্জিবন বাড়ৈ(২৮)।

বর্বরোচিত সে বোমা হামলায় সেদিন পুরো জাতি হতবাক হয়েছিল, ক্ষোভ প্রকাশ করেছিল এবং হত্যাকান্ডের বিচার দাবী করেছিল। দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, আজ ১৯ বৎসর গত হলেও ঘটনার নিরপেক্ষ এবং সুষ্ঠু তদন্ত ও বচিার এখনও হয়নি। বিষয়টির কোন সুষ্ঠু নিস্পত্তি এখনো পর্যন্ত হয়নি বিধায় এর সুষ্ঠু বিচার ও এ হামলার সাথে সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। আর যেন অন্তত উপাসনালয়ে এসে কাউকে মরতে না হয়। এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখা সরকারসহ আমাদের সকলের দায়িত্ব।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৩১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০৬/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast