www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কুসংস্কার

[ আজকে সকালের এক সত্য ঘটনা।]

ঘুম থেকে উঠে দাঁত মাজার জন্য নলকূপের কাছে যাচ্ছি, হঠাৎ পিছনের পুকুর পাড় থেকে কানে এল বেশ করুন সুরে বিড়াল ছানার "মিঞঃ মিঞঃ" শব্দ ও মিলিত মানুষের গাঁই গুঁই চিৎকার।
বেশ কয়েক জন মানুষ সেখানে জড়ো হয়েছে।
আমি গিয়ে দেখি, একটা বস্তায় কয়েকটা বিড়াল ছানাকে পুরে পুকুরের জলে ডুবিয়ে ডুবিয়ে মারা হচ্ছে।
বিড়াল ছানা গুলো প্রাণ রক্ষার জন্য ছটফট করছে।
সেকি চিৎকার! সেকি বিভৎস কাণ্ড!!
বেশ কয়েকজন মৃতপ্রায় শিক্ষিত মূর্খ ব্যাক্তি দাঁড়িয়ে দাঁড়িয়ে মজা নিচ্ছে।

আমি আর সহ্য করতে পারলাম না।
ঐ হত্যাকারীর সঙ্গে হাতাহাতি (যুদ্ধের প্রথম ধাপ) করে ওর হাত থেকে বস্তাটি ছাড়িয়ে নিলাম।
তার পর বস্তাটি খুলে দেখি তিনটি কচি কচি বিড়াল ছানা, তার মধ্যে দু’টি মরে গেছে বাকি একটা ও মৃত্যুর সাধ নিতে প্রস্তুত।
কিছুক্ষণ চেষ্টা করে কিঞ্চিৎ পরিবর্তন দেখলাম, কিন্তু বাঁচবে যে তার কোনো নিশ্চয়তা নেই।
বাঁচলে ওকে এই হিংস্র, নিষ্ঠুর মানব সমাজ থেকে অনেক দূরে দিয়ে আসবো।

কিছুক্ষণ পরে জানতে পারলাম যে, পাশের বাড়ির এক ভদ্রলোক গত শুক্রবার সকালে ঘুম থেকে উঠে ঐ বিড়াল ছানা গুলোকে দেখেছিল বলে সন্ধ্যায় তার শাশুড়ি মারা গেছে।

আজকে আবার দেখতে পায়, যদি কোনো অঘটন হয়!
তাই ঐ নিরীহ বিড়াল ছানা গুলোকে হত্যা করছিল, যাতে আগামী কোনো দিন ওদের না দেখতে পাওয়া যায়।

এরকম ঘটনা মানব সভ্যতার লজ্জা!
আগামী প্রজন্ম আমাদের ছিঃ! থুঃ! ছাড়া আর কি দেবে।

,,,,,,,,,,,,,,,,,,,,,,, সুরজিৎ সী ,,,,,,,,,,,,,,,,,,,,,
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১১৩৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৮/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast