www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কন্যাশ্রী ও রুপশ্রী লজ্জাজনক প্রকল্প

(প্রথমেই বলে নিই আমি কোন রাজনৈতিক দলের কুৎসা কিংবা কারো প্রচার অপপ্রচার করছি না। আমার নিজের অভিজ্ঞতা এবং বিচার-বিবেচনা দিয়ে কয়েকটি সরকারি প্রকল্পের সমালোচনা করেছি মাত্র। কেউ যাতে এটাকে রাজনৈতিক দৃষ্টিভঙ্গিতে না দেখেন সেই অনুরোধ করবো।)

আমার নজরে কন্যাশ্রী রুপশ্রী সাইকেলশ্রী রিক্সাশ্রী ইত্যাদি ইত্যাদি দান করুনাগুলো এক একটি লজ্জাজনক প্রকল্প ছাড়া আর কিছু নয়। আমরা সাধারণ মানুষতো ভিখারী ও কাঙাল তাই না? আর অধিকাংশই তো প্রতিবন্ধী। আমাদের তো খেটে খাওয়ার সামর্থ্য নেই। আমাদের গরীর বাবা সামর্থ্য নেই সামান্য টাকা খরচ করে তাঁর কন্যাকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তোলার। আমাদের গরীব বাবার সামর্থ্য নেই তাঁর বিবাহ যোগ্যা কন্যাকে শাঁখা সিঁদুর শাড়িতে স্বামী ঘরে পাঠানোর।‌
ছোট্ট এই প্রশ্ন, যে বাঙালি এক সময় সারাভারতের মস্তিষ্ক ছিল সেই বাঙালির কেন এইটুকু সামর্থ্য নেই আজ, বাংলার সাধারণ মানুষ আজ কেন এত অসহায়?

কত দিন আমারা সাধারণ মানুষ এভাবে দয়ার পাত্র হয়ে থাকবো? যেখানে শাসক দল মনে করে কন্যাশ্রী রুপশ্রীর টাকাগুলো তাদের ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিচ্ছে। আবভাব দেখে মনে হয় যেন পার্থ তাপস মনিরুল মদনা কালু বাবলু ঘোঁচু পচা গুন্ডা মাস্তানেরা তাদের ঘরবাড়ি বেচে টাকাগুলো দিচ্ছে।

মহান ও মহীয়সী নেতা মন্ত্রীদের উদ্দেশ্যে বলছি, আপনারা তো অনেক দয়াবান দানশীল করুনার সাগর। আপনারা যদি সত্যিই মানুষের জন্য কিছু করতে চান তবে দান কিংবা দয়া নয়, মানুষকে স্বাধীনতা দিন। মানুষ স্বনির্ভর হোক।

চাই না, দয়ার দান। রোজগার করে জীবন অতিবাহিত করতে চাই।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৪৫৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৫/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • তবে তাই হোক .........
  • এসব প্রকল্পের প্রয়োজন রয়েছে।
  • অসাধারণ সাহসী বক্তব্য।
    খুব ভাল লাগল।
    অনেক ধন্যবাদ।
 
Quantcast