www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

Google indexing

Google indexing হল সাইটকে গুগলের সাথে পরিচয় করিয়ে দেওয়া ।বা গুগলের সাথে add করা । এই জন্য একটি সাইট www.google.com/webmasters/ tool এ ঢুকে সাইন আপ করে নিতে হবে এরপর add a site লেখা অংশে ক্লিক করে যে উইন্ডো অপেন হবে তাতে আমি যে সাইট টি add করতে চাই তা লিখে continue তে ক্লিক করলে তা google এর লিস্টে add হয়ে যাবে।
এছাড়াও যদি আমরা আরো কোন সার্স ইন্জিনে বায়ারের সাইটকে যদি ইনদক্সিং করাতে চাই তবে www.freewebsubmition.com এই সাইটে গিয়ে ৫০টির মত সার্স ইন্জিনের তালিকা পাওয়া যাবে।সেখান হতে যে কোন একটি ইন্জিনে কিলিক করে নির্ধারিত বক্সে বায়ারের URL টিকে পেস্ট করে submit দিলেই হয়ে যাবে।
Book marking
হলো বায়ারের সাইটকে অনেক অনেক সাইটে ছড়িয়ে দেওয়া ।এটা মেনুয়াললী করা যায় আবারকিছু কিছু সাইটের মাধ্যমেও করা যায়। পপুলার সাইট গুলো নিম্নরুপ।

www.Dig.com
www.onlywire.com http://www.onlywire.com
www.delicious.comhttp://www.delicious.com
www.Stumbleupon.comhttp://www.stumbleupon.com
এছাড়াও গুগলে সাস করে অনেক বুক মার্কিং করানোর সাইট পাওয়া যায়।এতে সাইটকে কোন পেমেন্ট করতে হয় না ।

এই সাইট গুলোতে ঢুকে প্রথমে সাইন আপ করে নিতে হবে তার পর add link এ ক্লিক করে বায়ারের সাইট টির URL পেস্ট করে দিতে হবে। এর পর মেটা টাইটেল ও মেটা ডিস্ক্রিপশন নিজের মত করে সাজিয়ে দিতে হবে।
খেয়াল করতে হবে যে, বায়ারের মুল সাইটের বুক মার্কিং করলেই হবেনা , একটি সাইটের যত গুলি পেজ আছে সব গুলোকে এক এক করে বুক মার্কিং করতে হয়। মনে রাখতে হবে যে , এই বুক মার্কিং এর রেশ দুই চার দিন বা বড়জোর সপ্তাখানেক থাকে ।এর পর আবার বুক মার্কিং করাতে হয়। ২১নং ভিডিওতে বিস্তারিত বলা হয়েছে।
PINGIN
Book marking এর মত একটি কাজ এটা দিয়ে ও বায়ারের সাইটকে হাজার হাজর সার্স ইন্জিনে ছড়িয়ে দেওয়া যায়।
পিংগিং সাইট সমুহ গুগলে pinging site লিখে সার্স করলে অনেক সাইট পাওয়া যায়
এ ছাড়াও পপুলার সাইট সমুহ হলো www.pingler.com

পিংগিং উইথ pingler
1 সাইন আপ /সাইন ইন
2 টাইটেল বক্সে =keywords
3 URL
4 ক্যাটাগড়ি
5 ক্যাপচা
6 পিং
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ৯৯২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/০১/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast