www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সৎ পথের গল্প

·অনেক দিন আগের কথা একটি মসজিদের পাসে দুইটি দোকান ছিল। আঃবারেক ছিল সৎ ও ঈমানদার। সে সর্বদা ঠিক মতে নামাজ, রোজা পালন করতো।আর আঃআলিম নামাজ রোজা পড়তো না,এমনকি আল্লাহকেও ভয় করতোনা।সে তার দোকানের বেচাকেনা নিয়ে সর্বদা ব্যস্ত থাকতো। আঃবারেক যখনি নামাজের সময় হতো বেচাকেনা বন্ধ করে দেয় তখন আর বেচাকেনা করেনা। মনে হয় তখনি কেনার জন্য লোকজন বেশী আসে আর সেও তাদের তারিয়ে দেয়।এটা আঃআলিম দেখে প্রতিদিন হাসে আর মনে মনে বলে বেটা বোকা যখনি লোকজন আসে তখনি নামাজে যায় আর আমার বেচাকেনা ভালো হয়।কিন্তু আঃ আলিম তেমন লাভ করতে পারেনা সব সময়তো ভাল বেচাকিনা হয়।আঃআলিম এক মাসে যে টাকা লাভ করে সেই টাকা আঃবারেক মাসের কোনো একদিনি বেচাকিনা করেন আর আল্লাহর প্রতি সন্তুষ্টি হন।
***
সৎ পথে চললে আল্লাহ সর্বদা সাহায্য করেন।
মূল কথা হল কে ঐ প্রতি মাসের একদিন আঃ বারেকের দোকান থেকে কিনে নিয়ে যায়।
###
আল্লাহ আমাদের সবাইকে সঠিক পথে চলার তৌফিক দান করুক।
সবাই সবার জন্য দোয়া করবেন।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮৮৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সততাই সর্বশ্রেষ্ঠ পন্থা... অনেক ভালো লাগলো... শুভেচ্ছা...
  • দীপঙ্কর বেরা ১০/০২/২০১৭
    ভাল বলেছেন।
  • সোলাইমান ০২/০২/২০১৭
    অনেক ধন্যবাদ প্রিয় কবি।
  • ভালো লিখনি।
    শুভেচ্ছা।
  • খুব ভাল বলেছেন। আমাদের সবার এটা মনে রাখা উচিত।
  • সৎ হওয়াই ভালো।
 
Quantcast