www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পিপ্পলের গল্প।

·একটি গ্রামে 'পিপ্পল' নামের এক লোক পরিবার নিয়ে বসবাস করতো।লোকটা কোনো কাজ করতোনা। কখনো চুরি,কখনো ডাকাতি বা অন্যকোনো অসৎ উপায়ে রোজগার করতো।এভাবে অনেক দিন চলেগেল।গ্রামের সবাই তাকে অনেক ঘৃণা করতো এমনকি তার নামটা পর্যন্ত নিতোনা।তার ছিল দুইটা সন্তান।বউ তাকে ভালবেসে অনেক বার সৎ পথে আসার কথা বলছে, সে মোটেও শুনেনি।একদিন সে মৃত্যু বরণ করলো।গ্রামের কেউ আসলোনা কবরটুকুও দিতে।অসহায় বউটা কি আর করবে এখন গন্ধ বের হবে এমন অবস্থায় বাজারে গেলো দুজন কাজের লোক নিয়ে আসলো কোনো মতে মাটি খুঁড়ে কবর দেয়ার জন্য।মৃত্যু পিপ্পলকে নিয়ে যাচ্ছে মাটি দেয়ার জন্য।এটা দেখলো এক দরবেশ বাবা।তিনি এসে বললেন কোথায় নিয়ে যাচ্ছ মুদ্দারকে তো গোসল করে দাফন দিতে হবে, আল্লহ যে তার সকল গুনাহ মাফ করে দিয়েছে।দরবেশ বাবাকে গ্রামের সবাই চিনে তিনি এই গ্রামেই বসবাস করে।গ্রামের সবাই তাকে সম্মান করে।তাকে 'পিপ্পল' কাছে আসতে দেখে গ্রামের লোকজন আসতে শুরু করলো এবং অনেক লোকজন আসল।তারা দরবেশকে বলে বাবা এই মুদ্দারতো একটা পাপী লোক ছিল তাই আমরা কেই আসিনি,আপনি কেনো আসলেন।আগে মুদ্দারের সকল কাজ শেষ করো সব বললো।তারপর তারা সবাই মিলে সবকাজ সম্পন্ন করলো আর এই খবর শুনলো সারা গ্রামবাসী এবং সবাই আসলো।জানাজা শেষ করে মুদ্দরকে কবর দিল অনেক লোক হল।এবার দরবেশ বাবা বললো চলো সবাই যাবো তার বউয়ের কাছে।সবাইকে নিয়ে এল এবং বললো আমি একটু তানরা পড়ে ঘুমিয়ে পড়লাম তখন স্বপ্নে দেখলাম একজন লোক এসে বললো পিপ্পল পাপ ক্ষমা করে দিয়েছেন আল্লাহ।তাই যানতে আসলাম পিপ্পল কি এমন ভালকাজ করতো যে আল্লাহ তার সকল গুনাহ মাফকরে দিলো।তার বউ বললো আসে বাবা আছে -এই সন্তান দুইটো আমার না এতিম ছিল এনে লালন পালন করে আর তারা যে এতিম তারাও বুঝতে পারে না। আর যখনি আজান হত আমাদের সবাইকে নিয়ে মোনাজাত করতো, গুনাহ সমূহ মাফচেত এবং বলতো আর গুনাহেরর কাজ করবো না বলে কাঁদতো।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫২৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast