www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রেম কি জানো

প্রেম কি জানো?
সবুজ শ্যামল শাখা প্রশাখা ডালপালা যুক্ত একটি গাছ।যত বেশি যত্নশীল হবেন তত বেশি সবুজ শ্যামল, শাখা প্রশাখা ও উজ্জলতা বৃদ্ধি পাবে। ঠিক তেমনি একজন আরেক জনের প্রতি যত বেশি বিশ্বাসী হবেন তত বেশি প্রেম, প্রিতি,আদর,সোহাগ, ভালবাসা, স্নেহ, মায়া, মমতা ও একে অপরের প্রতি সম্মান বৃদ্ধি পাবে।
তুমি জানো কি?
একটি গাছ যখনি মোটাতাজা,অসংখ্য শাখা প্রশাখা ডালপালা বেড়ে ওঠে তখনি ভাল সম্মানজনক স্থানে ব্যবহৃত করা হয়।
ঠিক তেমনি প্রেম যখনি বিশ্বাস করতে করতে অনেক গভীরে চলে যায়,যত বড় বাঁধাই আসুক অবিশ্বাসে পরিণত হয়ে সম্মানজনক একটি শক্তিতে পরিণত হয়।
কাস্টগুলো ব্যবহার করা হলে বছরের পড় বছর সঠিক ভাবে ভোগ করা হয়।বছরের পড় বছর চলে যায়,দিয়ে যায় শান্তি ও সুখ তারপরও অব্যবহারের উপযুগি হয় না।কাঠ বানিয়ে জ্বালানিরুপে ব্যবহৃত হয়,কয়লা হয়ে ও থেকে যায় দিনের পর দিন তার পরও কি শেষ হয় আর এই পর্যন্ত যেতে চলে যায় যুগের পর যুগ এর পড়ও থেকে যায় অনেক কিছু।ঠিক তেমনি প্রেম যখন সম্মানজনক শক্তিতে রুপন্তর হয়,শত বাঁধা ও নানা অবহেলায়ও ভেঙ্গে যায়না তাদের বিশ্বাস। থাকে একে অপরের প্রতি বিশ্বাসের সম্মানটুকু তা নিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখে আর তখন এই প্রেমের নাম লেখা হয় স্বর্ণাক্ষরের সোনালী পাতায়, তাদের নাম থাকে যুগের পর যুগ জাতির কাছে।দেখুন স্বর্ণাক্ষরে লেখা আছে শিরি ফরহাদ,
রমিও-জুলিয়েট, মার্ক এন্টোনি- ক্লিওপার্টা, স্যার ল্যাঞ্ছলট অ্যান্ড লেডী গুইনেভারা, প্যারিস অ্যান্ড হেলেন, লায়লা অ্যান্ড মজনু, রামোস অ্যান্ড থিইবী, সেলিম অ্যান্ড আনারকলি এবং আরও অনেকে।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৪১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • দ্বীপদেশ ১৬/০২/২০১৭
    দারুন!
  • পরশ ৩১/১২/২০১৬
    অসাধারন
  • মোনালিসা ২৬/১২/২০১৬
    ভাল
  • আব্দুল হক ২৪/১২/২০১৬
    প্র্রেম কি জানিনা !
 
Quantcast