www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পীর নিয়ে কিছু কথা

এক ব্যক্তি গরু নিয়ে যাচ্ছে রাস্তা দিয়ে
আমি জিজ্ঞাসা করলাম
আমিঃ কি ভাই গরু নিয়ে কোথায় যাচ্ছেন?
ব্যক্তিঃ বাবাকে দিবো!
আমিঃ আপনার বাবাকে গিফট করবেন নাকি?
ব্যক্তিঃ আরে না ভাই আমার বাবাকে না, পীর বাবাকে দিবো!
আমিঃ আচ্ছা! পীর বাবাকে কেন দিবেন?
ব্যক্তিঃ মানত করছিলাম! আল্লাহ যেনো সুখে শান্তিতে রাখে।
আমিঃ আচ্ছা! একটা বিষয় বুঝলাম না, সুখে শান্তিতে রাখবে আল্লাহ, গরু দিচ্ছেন পীর বাবারে!!!মানে কি?
ব্যক্তিঃ আরে ভাই উছিলা ছাড়া কি কিছু হয় নাকি!!
আমিঃ ওহ্ আচ্ছা!!

এই বিষয়টা হরহামেশা গঠে যাচ্ছে, এটা কোন্ নতুন বিষয় না।
কোন্ এক সময় আমিও এটাকেই মেনে আসছিলাম,কোন্ কিছু হলেই মানত, বাবা বাবা,
এটি সমাজের প্রচলিত গঠনা।

আমরা দেখি, গ্রাম বলেন আর শহর বলে অনেকেই আছেন যারা পীর বাবার দরবারে মহিস/গরু/ছাগল/হাস/মুরগি/ যার যতটুকু দেওয়ার সামর্থ্য আছে দিচ্ছেন। বাবার দরবারে যখন অনুষ্ঠান হয় তখনই এই বিষয়টা বেশি দেখা যায়।

এখন আমার কথা হচ্ছে জিনি আমাদের সৃষ্টি করেছেন উনার কাছে চাইতে নাকি আবার মাধ্যম লাগে! উনার কাছে নাকি সরাসরি চাওয়া যায় না, এক শ্রেনীর লোকেরা বলে, (পীর পন্থী)।

আমি পীরদের বিরোধিতা করছি না, আমিও পীরদের খুব ভালোবাসি। এমনটা ভালোবাসি না যে ভালোবাসার কারণে উনার কাছেই আমার সব চাওয়া পাওয়া থাকবে। উনাকে আমি এতটুকু ভালোবাসি যতটুকু ভালোবাসলে উনার কাছ থেকে ইসলামের বিষয়ে কিছু শিখা যাবে।

ইসলাম ধর্মকে আমরা বিকৃতি করে ফেলতেছি, আজ ইসলামে এত গুলো দল সৃষ্টি হয়েছে যে, মানুষ ভুলেই যাচ্ছে সত্য ইসলামের নির্দেশনা।
তাই আমি বলতে চাই ইসলামে দল সৃষ্টি করবেন না।
আর কিছু চাইলে আল্লাহর কাছে চান। নবী মোহাম্মদ সঃ এর অনুসারী হন। কুরআন, হাদিসের আলোকে চলুন।

অবশ্যই হক্কানী পীর, মুর্শেদ, আলেম, হুজুর, আল্লাহওয়ালা ব্যক্তিদের সাথে থেকে ইসলামের জ্ঞান আহরণ করবেন।
তবে উনাদের কাছে চাওয়া-পাওয়ার হিসাব ভুলে গিয়ে উনাদের সাথে থাকবেন।

যারা টাকা পয়সা চাইবে, মনে রাখবেন তারাই ভন্ড, যেখানে মাদকদ্রব্য সেবন করে উল্টাপাল্টা কার্যক্রম করা হয় সেখানে আশা করি আল্লাহ কে পাওয়া যায় না। সেখানে শয়তানদেরই আস্তানা।

“একটা কথা মনে রাখতে হবে, টাকা দিয়ে কখন দোয়া ক্রয়-বিক্রয় করা যায় না”।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৯৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/০১/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast