www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দুর্নীতি ও ঘোষ

সংসদ,জেলখানা, আদালত, হাসপাতাল,স্কুল-কলেজ ইত্যাদি এমন কোন সরকারি প্রতিষ্টান নেই যেখানে দুর্নীতি চলে না । এখানে সরকারের কি দোষ দিবো সরকারতো আর নিজের হাতে কাজ করে না- অন্যদের হাতে কাজের অর্থ তুলে দেয় (হাজারও কোটির সাদা খাম) আর এসব টাকা প্রথম শ্রেণীর কর্মকর্তা থেকে শুরু করে সব শ্রেনীর সরকারি চেলাপেলাদের কোষাগারে বণ্টন করা হয় । তাহলে সাধারণ মানুষ কি পেল ? যে দিকে তাকাই শুধু দুর্নীতি আর দুর্নীতি ।
এজন্য কি মানুষ সরকারি চাকরি খোঁজে ? যে চাকরি করলে ঘোষ- দুর্নীতির বেড়া জালে বিপুল অর্থের পাহাড় করা যাবে ? চেয়ারে ঘুমিয়ে ঘুমিয়ে টাকার স্বপ্ন দেখবে ? এটা সরকারের দোষ নয় এটা আমাদের সাধারণ জনগনের দোষ । যতক্ষণ পর্যন্ত দুর্নীতি - ঘোষ কারিদের বিরুদ্ধে রুখে না দাঁড়াবো ততক্ষণ পর্যন্ত সাধারণ জনগণ তার অধিকার থেকে বঞ্চিত হতে থাকবে । গনতন্ত্রের দেশে নিজের অধিকার নেজেকেই আধায় করতে হবে । শেখ মুজিবের বীরত্ব, মুক্তিযুদ্ধের অভয়ে নিজেকে গঠন করতে হবে । সরকারের কাছে আমাদের সাধারণ জনগনের একটাই দাবী দুর্নীতি আর ঘোষ কারিদের জন্য কঠোর আইন করা হোক। অনেক মেধাবী ছাত্র আছে যারা মেধা থাকায় সত্বেও টাকার অভাবে চাকরি পাচ্ছেনা ।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৬৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০৪/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast