www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অণুগল্প

জঙ্গিবাদ নিপাত যাক

-আচ্ছা, তোমার কি ধরণা?
-আমার তো  তাই মনে হয়, মালালাকে হত্যা করতে পারলে হয়ত থেমে যেত এই নরপিশাচের পৈশাচিকতা।
-তার মানে কি, তার প্রতি প্রতিশোধ নিল এ পিশাচগুলো?
-এটাতো স্পষ্ট, মালালার নোবেল প্রাপ্তি, তার ইচ্ছা পাকিস্তানের প্রতিনিধিত্ব করা এগুলো তো জানোয়ার গুলোর গায়ে বিষ কাটার মত ফুটছে।
-কিন্তু এখন কি থামবে ওরা, কি মনে হয়?
-কবে থেমেছিল ওই জঙ্গির দল! একের পর এক হত্যা খুন করেই চলেছে। ওরা আতঙ্কিত করতে চাচ্ছে সকল শিশু মনে। ওদের পরিকল্পনা স্কুল মানে শিক্ষার পবিত্র স্থান নয়, স্কুল মানে মৃত্যুকূপ। কোন শিশু আর স্কুলে যেতেই চাইবে না। স্কুল মানে দুঃস্বপ্ন দেখবে শিশুরা, এই তো তাদের ইচ্ছা। সারা বিশ্ব তাকিয়ে দেখছে কি? এগুলোকে নিশ্চির্ণ কেন করছে না। অন্যায়কে কিসের ভয় সকলের। যারা ধার্মিক  তাদের হাতে ধর্মের দন্ড থাকে অস্ত্র নয়।
-তবে মালালা-
-হ্যা, আজ বাদে কাল মালালা ঘোষণা করে দেবে সমগ্র পৃথিবী থেকে এই সব নরপিশাচ জঙ্গিদের উপড়ে ফেল আর শান্তি প্রতিষ্ঠা কর। তখনই  দেখব এ জানোয়ার গুলো কোথায় যায়। কোথায় আবাস গড়ে.....একজন মালালা আর সমগ্র বিশ্বের শতকোটি শিশু এই জানোয়ার গুলোকে রুখে দেবে তুমি দেখ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৯৩৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অনিরুদ্ধ বুলবুল ২১/১২/২০১৪
    হৃদয়ের বাস্পায়িত আবেগ ঝেরে এক দমে বলে গেলেন কথাগুলো। স্বতঃস্ফূর্ততার এই প্রকাশ বেশ ভাল লাগল - সুন্দর ভাবনা।
    **কবি নিশ্চিহ্ন হবে কি?

    শুভেচ্ছা নিন।
 
Quantcast