www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আয়েশা নামা-৬

প্রিয় আয়েশা,
তোমাকে নিয়ে গতকাল স্বপ্ন দেখলাম। তোমার বিয়ে ঠিক হয়েছে পারস‍‍্যের রাজপুত্রের সাথে।

বাগদানের সংবাদ পাওয়া মাত্রই
মৃদঙ্গের ঝলকানি, আর দফের ছন্দে ছন্দে নুয়ে পড়ছে পারস‍্যের রাজপথ। তেহরানের আকাশে নতুন এক নক্ষত্রের আগমনে সকল শিশুরা, কবিরা, আজ উচ্ছসিত।

রাজপুত্র সাফুয়ান চেলেবি ছেলেটা নাকি ভালো কবিতা লিখে, ফার্সি কবিতায় তার ভীষণ তেজ। হাফিজের ভক্ত সে। রুবাইয়াৎ, ম‍্যাক্সিমে সে পঞ্চমুখ।
সুন্দর চিঠিও লিখতে পারে শুনেছি। তোমার নিশ্চয়ই ভালো লাগবে।এরকমই তো তুমি চেয়েছিলে তাই না?

সে দীর্ঘ অপেক্ষা করছে, তুমি নামক ৯০ দশকের এক মেকাপ বিহীন নায়িকা, এলোকেশীর; অল্পতেই অভিমান করে বসে থাকা এক তরুণীর মান ভাঙানোর দায়িত্ব নেওয়ার জন‍‍্য।

ভেবে দেখো, তোমার এলোচুলের যত্ন নেওয়ার জন‍‍্য দুই পাশে দুই বাঁদি চিরুনি নিয়ে অপেক্ষমান, টানা টানা চক্ষুযুগলের সামনে বৃহৎ দর্পনে তুমি নিজেকে চেয়ে চেয়ে দেখছো।

সদ‍‍্য স্নান শেষে কিছুক্ষণের মধ‍্যেই তোমাকে মেশক আর জাফরানের মিশ্রিত সুগন্ধি দেওয়া হবে।

আহ! আয়েশা! তোমাকে সেখানে কতই না সুন্দর মানাবে।

কাজী সাহেব খুৎবা পাঠ করছেন।
তোমাকে জিজ্ঞেস করা হচ্ছে,
গিলগামেশের পুত্র চেলেবীর সাথে আপনার বিবাহের প্রস্তাব আনা হয়েছে। আপনি কি রাজী আছেন?

তুমি মৌন ছিলে! কিছুক্ষণ পর কে যেন আওয়াজ দিল, আলহামদুলিল্লাহ্! আলহামদুলিল্লাহ্!

আমার ঘুম ভেঙ্গে গেল! ঘড়ির কাটায় ৩টা বেজে ৪৪ মিনিট।

আয়েশা!🌸
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১৭৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০৭/২০২৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • শুভজিৎ বিশ্বাস ২৯/০৭/২০২৩
    Sundor lekha
  • ফয়জুল মহী ২৫/০৭/২০২৩
    সুন্দর লেখা
  • সুন্দর
 
Quantcast