www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অসম্পাদিত জীবনঃ সংশোধন প্রয়োজন

ছন্দ মাত্রা অলঙ্কার প্রাঞ্জলতায় মুহূর্ত গাথা বর্ণের সুতোয়
কিংবা স্বর ব্যঞ্জণের ক্যানভাসে জল রঙে জীবন আকা এর কোনটাতেই আমি পারদর্শি নই। কেবল বুউ এবং বুউয়ের জন্যি কল্পালোকে ভুল ব্যাকরণে শব্দ এবং বাক্য গড়ি বৃদ্ধাঙগুলীর স্পর্শে।

সুপ্রিয় মডারেটর সাহেব
শীত রাত্রের প্রার্থণা পড়েছেন নিশ্চয়। কখনও কি উপলব্ধি
করেছেন অমাবস্যায় হিম শীতল নিস্তব্ধ নির্জন গহীন মৌন প্রার্থনা। শীত বস্রহীন দুরন্ত ছেলেবেলা যখন কুয়াশায় ভেসেবেড়ানো চলচিত্র হেমন্ত থেকে বসন্তে পৌছে দিচ্ছে অকৃত্তিম কাব্য তখন বুউ বিস্মৃত চেতনা হিমাংকের নিচে খুজে ফেরে কভু তব উষ্ণ বর্ষায়ণ।

ইহা পাঠকের সুনজরে আসবে কি? জনাব মডারেটর স্যার। তিন দিন পরে রইলে মনে পাবে প্রথম পাতায় স্থান এ কথা আমাকে স্মরণ করিয়ে দিয়েছে নোটিশ বোর্ড, তারুণ্যের পরিসেবা ও শর্তাবলি।।
৩টি মন্তব্য অতপর পোস্ট...... ৩ প্রকাশের পর সরাসরি প্রথম পাতায়...... তারুণ্যে ত্রিতত্ত্ব খুউব ভালো.....

কবি হতে আসিনি
এসেছি তারুণ্যের জয় গান শুনতে




বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬২৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • জে এস সাব্বির ১৮/১২/২০১৫
    উদাস মনটা দিয়ে কবিতা হয় না ।
    তবে মনের উদাসতা কবির বড় একটা উপজীব্য হতে পারে ।
    ছন্দ তৈরীর ক্ষমতা আপনার আছে । এবার উদাসীনতাটাকে মাথা থেকে সরিয়ে স্রেফ কলমের ডগায় নিয়ে আসুন ।

    বেস্ট অফ লাক ।ব্লগে স্বাগতম ।
  • পরিতোষ ভৌমিক ২ ১১/১২/২০১৫
    কিছুই বুজলাম না ।
  • জানিনা কাকে উদ্দেশ্য করে লিখেছেন। অভিমান স্বাভাবিক , কিন্তু উষ্মা নয়। এখন যে রূপে লেখাটি আছে , তাকে কবিতা তো বলা যায় না।
    যদি লেখার পরে একবার ঠিক থাক এডিট করে পোস্ট করেন তবে মডারেটার এর ভারটা লাঘব হয়। নিজের লেখাটি আবার পরে দেখুন , বুঝতে পারবেন কি পরিমান বানানের ভুল আছে।
    মডারেটারদের ও অন্য কাজ আছে। লেখা অনেক জমা আসে , সময় তো লাগবেই।
    • Corrections : ঠিক ঠাক , পড়ে দেখুন | মন্তব্য এডিট করা যায় না। sorry.
    • সভ্যচাষী সপ্তম ০৯/১২/২০১৫
      জনাব দেবব্রত সান্যাল স্যার।
      ভুলের জীবন ভুল দিয়ে ভুল করে করছি শুরু,
      স্নেহাশীষ পাবই আছি আমার আমি ও গুরু।।

      ধন্যবাদ সান্যাল স্যার
      ধন্য হল ঝুলে থাকা ভুলের ঘর।
 
Quantcast