www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আবার নতুন লেখকদের লেখা

তারুণ্যে যাঁরা লেখা জমা দেন , তাদের প্রথম তিনটি লেখার মান একটু দেখে নেওয়া হয়। তার মানে এই নয় নতুন লেখকদের কাছ থেকে শুরুতেই মহান সাহিত্য আশা করা হয়। প্রথমত , আসরের নিয়ম , তারপর লেখার নুন্যতম গুনাবলী।চাহিদা বেশি নয়।
যাঁদের লেখা অনুমোদনের অপেক্ষায় আছে , তাদের অনুরোধ করি, মন্তব্য গুলো মুছে ফেললে কোনো উপকারই হবে না। বা ধন্যবাদ দিয়ে চুপ করে বসে থাকলেও লাভ নেই। আপনাদের লেখা পড়তে নিয়মিত কিছুটা সময় দিয়ে থাকি। আমার কোনো ব্যক্তিগত পছন্দ অপছন্দ নেই। তাই অনুরোধ করি সদর্থক ভাবে নিন। উত্তর দিন। তারুণ্যের মান রাখতে আপনাদের সাহায্য চাই।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১২১৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • দীপঙ্কর বেরা ০৫/০৬/২০১৬
    ঠিক কথা
  • গোপেশ দে ০২/০৬/২০১৬
    খুব ভাল লাগল লেখাটি
  • পরশ ০১/০৬/২০১৬
    ভালো
  • নীরব ঘোষ জয় ৩১/০৫/২০১৬
    নতুন লেখক/কবি দের লেখা/কবিতার কিছু মৌলিক বিষয় কি শেখানোর ব্যবস্থা আছে?
    • কিছু মৌলিক বিষয় বলতে কি ? কি শেখানোর কথা বলছেন একটু খুলে বলবেন। আমার কিছু ব্লগ আছে , একটু পড়ে দেখবেন। অনেক ভালো ভালো বই আছে কবিতা , গল্প নিয়ে। মেল আইডি দিলে পাঠিয়ে দেবো।
  • জে এস সাব্বির ৩০/০৫/২০১৬
    "মোঃ ইমরান হোসেন (ইমু)" ভাইয়ের মন্তব্যটিতে কতৃপক্ষের দৃষ্টিআকর্ষণ কামনা করছি । ইমু ভাইয়ের ভিত্তিতে আমার কিছু ইডিটিং যা আমলে নেওয়া উচিত-
    ১নং এর সাথে পুরোপুরি একমত ।একটা মানসম্মত এডিটিং প্যানেল এখানে তরুণদের গাইড করতে খুবই প্রয়োজন ।

    ২নং এ উল্লেখিত সম্মাননার (যদি আর্থিক বুঝানো হয়) জন্য কোন লেখকই লেখন না বলে আমার ধারণা ।সেই ক্ষেত্রে সম্মাননা হিসেবে তারুণ্যের একটি বিশেষ নির্বাচিত পাতায় দৈনিক ,সাপ্তাহিক বা মাসিকভাবে সেরা লেখাটিকে স্থান দিয়ে হাইলাইট করা যেতে পারে ।সেক্ষেত্রে এখানের লেখকেরা ঐখানে জায়গা পেতে তাদের লেখার দিকে আরো মনোযোগী হবে ও ভাল লেখা দিতে থাকবে ।

    ইমু ভাইয়ের উত্থাপিত অন্যসব দাবিগুলাও বেশ জোরালো ।তারুণ্য ব্লগকে জাগিয়ে তুলতে কিছু তরিত সিদ্ধান্ত নেওয়া খুবই জরুরী ।
  • প্রিয় এ্যামমিন/ বি.স মহোদয়,
    শুভেচ্ছা জানবেন।
    আশা রাখি ভাল আছেন, পর সমাচার আমরাও চাই তারুণ্য অরো ভাল ভলিয়মে প্রসার লাভ করুক। আরো ভালোমানের লেখকের অভয়ারণ্য/ প্ল্যাটফর্ম হোক তারুণ্য। কিন্তু সে ক্ষেত্রে চাই তারুণ‌্যের কিছু পদক্ষেপ।
    আশা করি তাতে আপনি ভুল না বুঝলে তারুণ্যের -ই বিকাশ লাভ হবে।
    ১। একটা এ্যাডমিন/এডিটিং প্যানেল গঠন করা হোক। যারা মোডিফাইং প্রসেস দ্বারা লেখাকে আরো মানসম্মত করে তুলবে।
    ২। ভাল মানের যে কোন লেখার জন্য লেখক/ কবিকে সম্মাননা প্রদান করা হোক।
    ৩। মাঝে মাঝে লেখার বিষয়-শ্রেণী নির্ধারন করে লেখা/প্রবন্ধ/কবিতা'র আসর বসিয়ে ভাল মানের লেখা গুলোর যথাযথ মর্যাদা প্রদান করা হোক।
    ৪। লেখার থিম কিংবা শিরোনামকে/ আকর্ষনীয় শিরোনামকে মূল্যায়ন করা হোক।
    ৫। লেখা/ কবিতা শিরোনামানুযায়ী আকর্ষনীয় করার জন্য এ্যাডমিন/এডিটিং প্যানেলকে প্রস্তুত রাখুন।

    আশা করি তারুণ্য তার মতাদর্শ বিশ্বব্যাপী/ বিশ্বশান্তির জন্য কাজে লাগাতে পারবে।

    শুরু হোক এক নতুন পথচলা। এক নতুন আমরা, এক নতুণ তারুণ্য।
    For any more: Please ...: imran.nu@gmail
    • আপনাদের এমন ধারণা কেন হলো যে তেমন প্যানেল নেই ? তাঁরা নিজের কাজ করছেন। কিন্তু যখন নতুন লেখককে লেখা সম্পাদনা করার জন্য উপদেশ দেওয়া হয় , অনেক লেখকই সেটা পালন করেন না। তাই মডারেটার এর পরিশ্রম বৃথা যায়।
    • জে এস সাব্বির ৩০/০৫/২০১৬
      সহমত
  • প্রদীপ চৌধুরী. ৩০/০৫/২০১৬
    এমনটাই করার চেষ্টা করবো
 
Quantcast