www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এবার পুজোর থীম

থীম ছাড়া পূজো আর কাঁচা লঙ্কা ছাড়া পান্তা ভাত জমে না। পূজোর মাস তিনেক আগে অনেক ভাবনা চিন্তা করে এ বার পূজোয় আমাদের পাড়ার থিম ঠিক হলো লাইভ ঠাকুর । জ্যাংড়া ভ্যারাইটি স্টোর্সের হাবুল ই যে গনেশ হবে সেটা হাবুলকে দেখলে বেপাড়ার লোকেও বলত। বলিউডের স্বপ্নে বিভোর লাল্টু হবে কার্তিক, পাড়ার হার্ট থ্রব চিনির বোন মিনি সরস্বতী হওয়াতে সামান্য আপত্তি উঠেছিল। পুজোর সেক্রেটারী গুঞ্জন ঘোষ গত তেইশ দিন ধরে চিনির বয়ফ্রেন্ডের আসন অলংকৃত করে আছে, সে বিশেষ পাত্তা দিলো না,"মিনি বাংলায় এগারো পেয়েছে তো কি হয়েছে ? এগারোটা কম হলো নাকি ? এগারোটা অতো কম লাগলে এবার সবাই এগারো শো করে চাঁদা দেবেন। " আমাদের মুখে তালা পড়ল. ময়রায় মিষ্টি না খেলেও তার ছেলে ললিত ওরফে লাড্ডু চিনির বিশেষ ভক্ত , নিজেকে সে চিনির 'হলেও হয়ে যেতে পারে বয়ফ্রেন্ড ' বলে ভাবতে ভালোবাসে। এ ধরনের চিন্তার কথা গুঞ্জন জানতে পারলে লাড্ডুর মিহিদানাতে ফিরে আসার সম্ভাবনা প্রবল । নিজের স্বাস্থ্যহানির আশংকা জেনেও লাড্ডু তো বলেই বসলো, চিনি লক্ষী সাজলে ওর প্যাঁচা হতে আপত্তি নেই। কিন্তু পূজোর দিনে জিন্স আর টপ ছেড়ে, শাড়ী পড়ে নিজের সেনসেক্স কমিয়ে ফেলার কোনো বাসনাই চিনির নেই ।
অসুরের জন্য অনিতা বউদি উদার ভাবে তার শাশুড়ীকে অফার করে দিলেন,"গোঁফ ও লাগবেনা, একটু দেখো ত্রিশুলটা যেন ঠিক ঠাক ঢোকে।" মিনতি সবাইকে বলছিল ," দুগ্গার জন্য আমার মাকে নাও। দশ হাতে কাজ করে তার উপর আমাদের গেঁজেল বাপটাকেও দেখে। "
টিভিতে বৃষ্টিপাতের আশঙ্কার কথা বললেও, পূজোর ঠিক দশ দিন আগে বিনা মেঘে বজ্রপাতের আভাস কারোর ছিলনা । জানা গেলো, লাইভ ঠাকুর থীমটা মোটেই অরিজিনাল নয়। এরকম একটা ব্যাপার কলকাতায় বেশ ক'বছর ধরে চলছে। আমাদের মাথায় হাত, আপাতত নিজের হাত নিজের মাথায়। খবরটা চাউর হলে অন্যের হাত পড়ার সম্ভাবনাটা উড়িয়ে দেওয়া যায় না।
বুদ্ধিটা বিশুর মাথা থেকে বের হলো, " থীম টা একটু .... "
মানে লাইভ ঠাকুরই থাকবে , কিন্তু অসুর বধ-টধ নয়। মা দুগ্গা সবাইকে নিয়ে বসে আড্ডা মারবে আর অসুর হাসি হাসি মুখে শুনবে।"
"এটা আবার কি থীম !"
"কেন , যুদ্ধ নয় শান্তি চাই ! পাবলিক খুব খাবে।"
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১২২৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast