www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নতুন লেখকদের লেখা

তারুণ্যে জমা পড়া লেখা দেখে আমি বিশেষ চিন্তিত।
লেখক / কবিরা লিখে একবার পড়ে দেখেন না ? নাকি বানানে , ভাষায় এতটাই দুর্বলতা ? সময় নিয়ে সাহায্য করতে চাইলে বিশেষ গুরুত্ব দেন না।  
গল্প / কবিতার বিষয় : সচেতনতার অভাব স্পষ্ট।  
গুণমান : ছন্দ , মিল , মাত্রা - সব কিছুর চর্চার অভাব আছে।
আপনাদের লেখাতেই আপনাদের পরিচয় , দেখে শুনে জমা করুন।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ২০৫০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • কিছু লেখক লেখার প্রতি নয় বরং প্রকাশের প্রতিই মনোযোগি।
  • প্রিয় দাদা, আপনি বরাবরই আমাদের লেখার ভুল গুলো শুধরে দেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাই॥ পরবর্তী থেকে আমি চেষ্টা করবো, যেন লেখা গুলো ব্যাকারণ এর সাথে মেলে॥
  • সুদীপ দেবনাথ ২১/০১/২০১৬
    আমার লেখায় আপনার মন্তব্য পেয়েই বুঝেছি, এই ব্লগেও একজন কড়া নিষ্ঠাবান শিক্ষক রয়েছেন ; আর তিনি হলেন আপনি। তবে এ পর্যন্ত ব্যাকরণ বহির্ভূত কবিতা প্রকাশ করার জন্য ক্ষমা চাইছি! এবং কথা দিচ্ছি পরের বার থেকে ছড়ির থেকে এক হাত দূরে দাঁড়াইয়েই কবিতা প্রকাশ করব এবং তারপর পাঠকবন্ধুদেরকে স্নান করাবো মুগ্ধতার আলোয়.... আশীর্বাদ করুন, যেন সফল হই!!
  • প্রদীপ চৌধুরী ১৪/০১/২০১৬
    মানুষ মাত্রই ভুল হয় তবে একটু সময় নিয়ে লিখলে ভূলটা কম হবে.. দয়া করে যদি আপনার একটি সেরা লেখা প্রকাশ করেন তো ভালো হয় . লেখার ধরন টা দেখতে চাই|
    • ভালো লেখা কেমন হয় সেটা দেখার জন্য , আমার লেখা কেন পড়বেন ? " মাথার উপর জ্বলিছেন রবি , রয়েছে সোনার শত ছেলে " । নাকি এটা একটা চ্যালেঞ্জ ?
      আমি জানি , লেখার প্রশংসা শুনতে ভালো লাগে। তেমন করার লোকের ও অভাব নেই। কিন্তু আমাকে কিছু কাজ দেওয়া হয়েছে , তার জন্য সবার লেখা পড়তে হয় এবং দায় এড়িয়ে না গিয়ে অপ্রিয় কথা লিখতে হয়। সদর্থক ভাবে নিন। উপকার হবে। লড়াই টা আমার সাথে নয় , ভালো লেখার।
  • শিস খন্দকার ১০/০১/২০১৬
    সমসাময়িক সকল কিবোর্ডে যেকোনো বাংলা বানান শুদ্ধরূপে লেখা সম্ভব। দরকার শুধু ইচ্ছা আর মনোযোগ।
  • কষ্ট , আর জীর্ণ এই দুটি শব্দ অবশ্যই আসার কথা
    কেন আসবে না তা আমার যানা নেই।
    তবে আমরা যারা নতুন সদস্য হিসেবে নতুন তালিকায় আছি।
    লেখায় বিশেষ করে নিজের মনোযোগ টুকু দিলেই হয়তো এমনটা হবে না। দেবব্রত সান্যাল কে অশেষ ধন্যবাদ!
  • কষ্ট , জীর্ণ .
    একটু অভ্যাস করুন, এসে যাবে।
  • সীমা সান্যাল ০৩/০১/২০১৬
    সত্যি সব বানান আসেনা।।।। আমি যেমন কষট বানান এটা না জেনেও এটা লিখি কারন there is no another option of the spelling.. এরকম অনেক বানান আছে।। জেনেও লেখা যায়না।।। জীরণ... এটা তো ভুল বানান।।।তবু লিখতে পারিনা আসল বানান।।। আমি নতুন।।।তবুও বললাম এতো কিছু।।
  • ঠিক বলেছেন।
  • এটাও সঠিক যাচাই ও স্ক্রটিনি। দেব্রত স্যান্যাল এর মন্তব্য ভালো লাগলো। এটা চিকিৎসা। উপচিকীর্ষা বলবো? না থাক। এটা যুদ্ধক্ষেত্রের হাসপাতালের মতো অবশ্যকীয়। নর্থ ও ইস্ট ফ্রন্টে নজর দিন।ভাল থাকুন। শুভ রাত্রি।
  • পরশ ০৩/১২/২০১৫
    সহমত
  • পরে>পড়ে।না বন্ধু কোনো বুর্বলতা নয়।মোবাইল কি তে অনেক বানান আসে না অথবা যারা নতুন লিখছে তারা বুঝতে পারেনা তাই হয় তো কিছুটা অশতর্কতা/ অসচেনতা বসত।
    • অসতর্ক ।
    • আমি ক্ষমা চেয়ে নিচ্ছি দুর্বলতা লিখতে গিয়ে বুর্বলতা হয়ে গিয়েছে।
      • জয় ০৩/১২/২০১৫
        সবার এই নিয়ে চিন্তাটা স্বাভাবিক । কিন্তু সব জায়গায় সব কিছু করা যায় না , সবার বাংলা সফটওয়্যার এক নয় । অনেক বানান এক আসে না , তাছাড়া এই সোশাল মিডিয়াতে চিন্তার প্রকাশটাই আসল , বই প্রকাশ তো নয় যে এটা আমার পরিচয় প্রকাশ করবে।
        • হুম বুঝলা মডরেটর ভুল করলে সেটা ক্ষমার যোগ্য।
          • জয় ০৩/১২/২০১৫
            খুত খুতে স্বভাবটা আমাদের ব্যাক্তিগত , এই নিয়ে দ্বিমত করে লাভ নেই । পরিত্যাগ করা ভালো ।
            • ওকে বন্ধু ডান।
              • সমস্যা জিইয়ে রেখে - সুখ পাওয়া যায়না,
                বানানে ভুল রেখে - অন্যকে পড়ানো যায় না।

                ভুল হলে শুধরে - নিতে হবে ভাই,
                অন্যের থেকে মূল্যবান - জ্ঞান নেওয়া চাই।
 
Quantcast