www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একটা পুরনো থীম

(বানান ইচ্ছাকৃত)
আনন্দ সংবাদটা নিশ্চয়ই সুনেছেন । কোন আনন্দ সংবাদ ? এখন তো আমাদের একটাই আনন্দ সংবাদ , হরকিংকর পাল এবারেও আমাদের উনিশ পল্লীর সাথে । যা থীম নাবাবো না , কলকাতা জ্বলে যাবে । সামান্য হিন্ট দিয়ে দি । রোজ খবরে দেখছেন , কাগজে পড়ছেন । আরে না মসাই ক্রিকেট না, সেটা তো দু বছর আগেই করা হয়ে গেছে । আপনি মসাই খেলার পাতা ছাড়া কিছুই পড়েন না না কি ? সিনেমার পাতাও পড়েন ? সেসব নয় বস, নারী নিজ্জাতন, সারা দেসে এসবি তো চলছে । খবর টবর একেবারেই রাখেন না ! বুঝলাম সকাল সাতটায় বেরোতে হয় সন্ধে আটটায় ফেরেন । সেসব ঠিক আছে , তবে একটা সমাজ ইয়ে মানে সচেতনতা থাকবে না ? কামদুনী মসাই কামদুনী । দুগ্গাপুজোর থীমেই তো বাঙালীর সিল্পী মনের পরিচয়, এ বছর প্রাইজ পেতে হলে কামদুনীই বেস্ট ।
বললে বিসসাস করবেন না , আমাদের একটা চেনা ছেলে কামদুনীতে চা সিগারেটের দোকান দিয়ে লাল হয়ে গেল | আরে না মসাই সে লাল নয় , এ হলো মাল্লু কামিয়ে লাল | সহর থেকে সব বিদ্দজনেরা দলে দলে কামদুনী যাচ্ছে আর এন্তার চা সিগারেট চলছে | বিদ্দজন বোজেন তো , এই ঠিক, যারা টিভি সিরিয়ালে পাট করে তাদের ভালো ভাসায় বিদ্দজন বলে |তবে বেসি সিগারেট খাওয়াটা সাস্থো আর পকেটের জন্য খারাপ |কিন্তু বস সবাই এরম করলে, সুদু যদি নিজের কথা ভাবলে, দেবযানী ফান্ডে চাঁদা উঠবে কি করে !
কি যে ভাট বকেন ! ভারতের ইতিহাস নারী নির্যাতনের ইতিহাস ! আপনি বললেই আমরা সুনব ? শুনুন মসাই, আমরা নারীদের রেগুলার পুজো করি, ঢাক ফাক বাজিয়ে মন্তর পোরে পূজো । কান টা খুলে ভিতরে ঢুকিয়ে নিন, সীতা , দৌপদী এসব ভগবান, গড, ওদের আর এর মদ্দে টানবেন না । আর সুনুন, সুকনো ফুটে যাবেন না, খচ্চা আছে, যাবার আগে চাঁদাটা দিয়ে যাবেন ।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯৭৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast