www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

গল্পের ফাঁকে

“তাকিয়ে দেখো, তোমার দেওয়া এই মুক্তোর মালাটির দিকে।যেটা আমি গলায় পরে আরো সুন্দর হয়েছি। যেটা তুমি দিয়েছো,আমাদের সপ্তম বিবাহবার্ষিকীটি উদযাপনের জন্য। দেখো,এই মালাটির প্রতিটি মুক্তো কেমন লেগে রয়েছে পরস্পরে-সোহাগভরে! এমন করে তুমিও কি সবসময় পারো না থাকতে-আমার সঙ্গে। কাজের ব্যস্ততার অজুহাতে-দেখাই হয় না। মনের কথা বলা হয়ে ওঠে না। অন্তরঙ্গ মুহূর্তগুলো হারিয়ে যাচ্ছে জীবন থেকে- তোমার ওই কাজের ফাঁকে। ওই ফাঁক-বড়ো দূরত্ব তৈরি করে দিচ্ছে- তোমার সঙ্গে আমার- আমাদের এই সম্পর্কের”।

“তাকালাম, তোমার ওই মুক্তোর মালাটির দিকে। একটি মুক্তোর থেকে আর একটি মুক্তোর মধ্যে ফাঁক দেখতে পাচ্ছি আমি।ফাঁক না থাকলে, ওই রেশমি সুতোটি ওদের বাঁধলো কি করে? তোমার গলা আর ওই মালার মধ্যেও ফাঁকের রচনা হয়েছে। না হলে তো মালাটি তো ফাঁস হয়ে বসতো তোমার গলায়! শুধু এটি নয়,বিশ্ব সংসারে অণু-পরমাণু থেকে গ্রহ-তারারাও নিজেদের মধ্যেও ফাঁক রেখেই চলেছে। তোমার আর আমার মধ্যেকার এই ফাঁক ভরাট করে দাও তুমি- তোমার ভালোবাসার বাঁধনে। তবে, একটি কথা- এতো কষে বেঁধো না যাতে সুতোটি ফাঁস বনে যায়”।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৮৬৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সাঁঝের তারা ২১/০৯/২০১৭
    বেশ ভালো ভাবনা
  • বেশ লিখেছেন।আরো গোছালো লেখা আশা করি আপনার কাছে।শুভকামনা।
  • আজাদ আলী ২১/০৯/২০১৭
    সুন্দর
  • ভাল
 
Quantcast