www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রেয়সী তোমার জন্য একরাশ চাপা মুগ্ধতা

তোমার ঐ চোখের দিকে চেয়ে আমি এক নিশ্বাসে মহাকাব্য লিখে দিতে পারি। এক মূহুর্তে মহাবিশ্বের প্রতিটি প্রান্ত বিচরণ করে আসতে পারি। পাহাড়, নদী, সমুদ্র, লোকালয়, মেঘ, বৃষ্টি, প্রকৃতি সবকিছুর প্রজ্বলিত প্রতিচ্ছবি আমি অবলোকন করতে পারি। কি অদ্ভুত, কি অপরুপ, কি আলৌকিক সে নয়ন যুগল- কি যে সুধা তাতে! আমি আশ্চর্য হই- আমাবশ্যার রাতকে মূহুর্তেই পূর্ণিমার রাতে পরিণত করার অদ্ভুত ক্ষমতা তোমার মধ্যে আছে। আর এমন অদ্ভূত ক্ষমতা আছে বলেই তুমি মন খারাপ থাকা একদম পছন্দ কর না। তোমার সামনে আমি একদিনও মন খারাপ করে থাকতে পারিনি।

তোমার কথায় কখনো খুব হাসি, আবার কখনো প্রচন্ড রেগে যায়। আমি রেগে গেলে, তা নিবারণের জন্য তোমার অস্থিরতা আমাকে দারুণভাবে আন্দোলিত করে। তোমার অস্থিরতা উপভোগ করতে মাঝে মাঝে রেগে যাওয়ার অভিনয় করি। কিন্তু তুমি খুব সহজেই সে অভিনয় বুঝতে পারো। সেদিন টানা দশ ঘন্টা তোমার উপর রাগ করে থাকার অঙ্গিকার করেছিলাম। কিন্তু এক ঘন্টা যেতে না যেতেই রাগের মহাস্তুপ গলে গলে ভালোবাসার মহাসাগরে পাড়ি জমিয়েছিল। সেই সাগরে তৈরী করেছিল উত্তাল তরঙ্গমালা। কিন্তু এ অনুভূতিগুলো আজও তোমাকে জানাতে পারিনি। কারণ, মাঝে মাঝে মনে হয়, তুমি খুব কাছের- আবার কখনো মনে হয়, তুমি খুব দুরের!

তুমি যে কি- আর কি যে না, তা আমি এখনো বুঝতে পারিনি....
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১১২১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আব্দুল হক ০৩/১১/২০১৭
    সুন্দর! বেশ ভালো লিখেছেন।
  • মধু মঙ্গল সিনহা ০২/১১/২০১৭
    ভালো ভালো
  • সোলাইমান ০২/১১/২০১৭
    খুব সুন্দর!
    অনেক শুভকামনা কবি বন্ধু। ভাল থাকবেন।
 
Quantcast