www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কদমগাছটা

টেবিলটা খানিক টা এলোমেলো । মিথ্যা বললাম, পুরোটাই এলোমেলোর দখলে।
একটা ম্যাচ, অর্ধখালি বিস্কুটের প্যাক, উল্টনো মগ, তেলের বোতল, মুড়ির পলিব্যাগ, কয়েট টা বইয়ের ফাঁকে ফাঁকে পুরান ছেঁড়া কাগজ, আয়না, ময়লাভর্তি চিরুনি, সেভিং লোশন, নামাজের ময়লা টুপি, মাল্টিপ্লাগের তার, পেভিসন ক্রিম, খালি বডি স্প্রের বোতল ইত্যাদি ।
সামনে একটা খোলা বই।

পর্যাপ্ত আলো নেই রুমে, বাইরে মাঝারি ধাচের ঝিম ঝিম বৃষ্টি । একি সাথে মন ভাল ও খারাপের আয়োজন ।

বিভিন্ন জায়গায় বৃষ্টির কণাগুলো তার শব্দের ভিন্নতা ছড়িয়ে দিচ্ছে ।
বর্ষা এলেই আকাশ কাঁদে আর সারাবছর সুখে থাকে ।
গ্রিল ধরে পানির ফোঁটা গুলো জং বেয়ে ক্রমাগত চুয়ে চুয়ে পড়ছে । আকাশটা যথেষ্ট চেষ্টা করছে ভারী মানের শব্দ তৈরি করতে কিন্তু বরাবর ব্যর্থ হচ্ছে । বর্ষা মানেই ভেজা ভেজা মানসিক আবেদন, পানিতে সিক্ত গাছপালাগুলো আরো সবুজ সৌন্দর্যের দ্যুতি ছড়ায় ।
কদম ফুল শহরে তেমন একটা দেখা যায় না, মনে পড়ে নারিকেল গাছের পাশে বাড়ির উঠানে মাঝারি ধাচের কদম গাছটার কথা ।

সামান্য একটা গাছও স্মৃতিপটে ভাল জায়গা করে নিতে পারে। ভেজা ভেজা কদম - ভেজা ভেজা মাটি - আকাশের অবিরল বর্ষণ - মনে হয় গন্ধ পাচ্ছি । আহ্ ! জীবন ! বর্ষা !!
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৩০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুন্দর হয়েছে।
  • সাঁঝের তারা ২২/০৪/২০১৭
    অনবদ্য!
  • মধু মঙ্গল সিনহা ২১/০৪/২০১৭
    দারুণ।
  • দারুণ !!!
 
Quantcast