www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ধর্ম যার যার রাষ্ট্র সবার

"বৃহস্পতিবার সকালে উপজেলার ভদ্রাসন হরিসভা মন্দিরের সেবায়েত পূজা দিতে গিয়ে প্রতিমাগুলো ভাঙ্গা দেখতে পান।

হরিসভা মন্দিরের সাধারণ সম্পাদক স্বপন পাল বলেন, দুর্বৃত্তরা মন্দিরের গৌর-নিতাইয়ের মাথা, রাধা-কৃষ্ণ ও সরস্বতীর হাত এবং শ্রীকৃষ্ণের বাঁশি নিয়ে গেছে।

শিবচর থানার ওসি মাসুদউদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে গেছে। তদন্ত শুরু হয়েছে।

এ ঘটনায় এলাকায় হিন্দু সম্প্রদায়ের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
এছাড়াও শিবচর পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।"

ভাই এই খবর টা দেখেছিলেন?দেখেন নি তাইনা?কি বললেন দেখেছেন?তো তারপর কি করেছেন?কিছুই না?কেন ভাই আপনার এলাকার মসজিদে যদি 'মালাউন'রা হামলা করত আপনি রাস্তায় নামতেন না?কেন ভাই আপনাকেই তো দেখেছিলাম রামু তে বৌদ্ধ মূর্তি ভাঙতে।কত বড় সাহস!কোরআন শরিফের অবমাননা!তাহলে ভাই ৫ মে আপনি কই ছিলেন যখন কয়েকশ কোরআন পুড়ানো হল?কি বললেন ওটা নাস্তিক সরকারের চক্রান্ত?তা বেশ।নাস্তিকরা করুক আর আস্তিক রা করুক কোরআন তো পুড়েছে?আপনি কিছু বললেন না কেন?

উপরের খবর টা আমাদের গায়ে লাগেনা কারণ এই রকম খবর আমরা প্রায়ই দেখি।আমাদের কি?বরং ভালই হয়েছে।মালাউন গুলার শিক্ষা হওয়া দরকার।আরে তোদের দেশ হইলো ইন্ডিয়া,ঐখানে যা।এদিকে নাস্তিক গুলাও জন্মাইছে সব এই দেশে।তারা কয় সবার সমান অধিকার,নারী-পুরুষ সমান অধীকার।নাউযুবিল্লাহ্‌!!!!!!!!!!!!।
নারী হইলো ভোগের বস্তু।তারা পুরুষ মানুষের মত রাস্তা ঘাটে চলাফেরা করবো কেন?
নাস্তিক সরকার এদেশে আল্লাহর আইন বাদ দিয়া মানুষের বানানো আইন চালাইতেছে।কেয়ামতে আর বেশি বাকি নাই।এইসব মালাউন নাস্তিক দের বিরুদ্ধে জিহাদ করা প্রতিটা মুমিন মুসলমানের কর্তব্য।

কি বলেন ভাই,আমি ফাজলামো করতেছি?আরে না আমি তো আপনাদের পক্ষেই কথা বলতেছি।কি বলেন?আমি নাস্তিক?আমাকে কতল করবেন?করতে পারেন,আপত্তি করব না।আমারে মারলে যদি আপনার বেহেস্ত নসিব হয়।
আরে ভাই আপনাদের আর কি দোষ?দোষ তো আমাদের যারা মায়া কান্না কাদি।আমরা যদি লাঠি নিয়া মন্দিরের সামনে দাঁড়াতাম তো আপনারা বন্দুক নিয়া আসলেও কিছু করতে পারতেন না।আমরা ১ জন যদি প্রতিবাদ করতাম তাহলে আপনারা ১০০ জন মিলেও সুবিধা করতে পারতেন না।মাইরা ফালান আমাগোরে।

লেখা গুলো চরম ক্ষোভ আর লজ্জানিয়ে লিখেছি।প্রতিদিন এরকম ঘটনা আমরা দেখি কিন্তু আমরা থাকি নিশ্চুপ।রাস্তায় নামাতো অনেক দূরের কথা প্রতিদিনের অনেক কথার ফাঁকে এটা নিয়ে দুটো কথা লিখতে পারিনা।প্রতিবাদ করা দূরে থাকুক জানার ও চেষ্টা করিনা।
এই সুযোগ টা নেয় ধর্মান্ধ-ধর্ম ব্যবসায়ি রা।যারা আমেরিকায় কোরআন পুড়ালে দেশে মারামারি লাগিয়ে দেয় অথচ ৫ মের কোরআন পুড়ানো নিয়ে চুপ থাকে।

আমার যেসব হিন্দু ভাই-বোন-বন্ধুরা আছে তাদের কাছে লজ্জা হয়।আমাকে আমার এক বন্ধু বলেছিল,"আমি পুরোপুরি অসাম্প্রদায়িক।তবে একটা কথা বলতে হবে এদেশের হিন্দুরা এ দেশ কে তাদের দেশ বলে মনে করেনা।দেশ কি তাদের কিছুই দেয় নি?"
হ্যাঁ এটা যদি সত্যি হয়েও থাকে তার জন্য দায়ী আমরা,আমরা তাদের ভাবতে বাধ্য করেছি দেশ টাকে নিজের দেশ না ভাবতে।আমরা ভাব দেখাই যে আমরা তাদের সাথে আছি।আমরা মায়া কান্না কাদি।আমরা বলি ওদেরো(!) সমান অধিকার দেয়া উচিত।আরে উচিত কিরে সম-অধিকার দিতে বাধ্য।

যেসব হিন্দু বন্ধুরা এই লেখাটি পড়ছেন তাদের কাছে ক্ষমা চেয়ে কয়েকটি কথা বলি।আপনাদের নিজেদের অধিকার নিজেদের ই আদায় করে নিতে হবে।আমার ধারণা ভুল ও হতে পারে তবে আমার মনে হয়েছে অনেকে হীন্মন্যতায় থাকেন?কেন?আমাদের সবার সমান অধিকার।একদল আপনাদের কে সরাসরি আঘাত করছে আরেক দল ভন্ড আপনাদের পাশে থাকার ভান করছে।আপনাদের কেই আপনাদের অধিকার আদায় করে নিতে হবে।ধর্ম কোন মানুষের মূল পরিচয় হতে পারেনা।



আপনি কি নিজেকে প্রগতিশীল মনে করেন?ভাবেন আপনি আধুনিক?আপনি মনে করেন আপনি দেশ প্রেমিক?তাহলে আপনি চুপ কেন???
এটা ধর্মের লড়াই না,এটা মানবতার লড়াই।ধর্ম এখানে মুখ্য না,মুখ্য হল মানবতা বোধ।আপনি যে ধর্মের ই হোন না কেন তাতে কিছু আসে যায় না।আপনি মানুষ তো?তাহলেই হবে।আপনি যদি নিজেকে মানুষ বলে ভাবেন তাহলে চুপ করে থাকা আপনার সাজেনা।
ধর্ম ব্যবসায়ি দের প্রতিরোধ করুন।আর কোন মন্দিরের প্রতিমার গায়ে যেন আঁচড় না লাগে সেটা নিশ্চিত করুন।

একটা দেশ কেমন চলছে সেটা বোঝা যায় সে দেশের সংখ্যালঘুরা কেমন আছে সেটা দেখে।আমার দেশ ভাল নেই।আমাদের দেশ ভাল নেই।আমার মা ভাল নেই।আমাদের মা ভাল নেই।আসুন না চেষ্টা করি মা টাকে ভাল রাখার,দেশ টাকে ভাল রাখার।

ধর্ম যার যার,রাষ্ট্র সবার
ধর্ম যার যার,দেশ সবার...
জয় বাংলা,জয় বাঙালি।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৫২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৮/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সহিদুল হক ২৬/০৯/২০১৩
    একেবারে খাঁটি কথা।শরিয়তে আছে,তোমার ধর্ম তোমার, আমার ধর্ম আমার।যে কোন ধরনের হিংসা বা অপরের ক্ষতিসাধন ইসলাম অনুমোদন করেনা।
 
Quantcast