www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নিউ নরমাল লাইফ

বর্তমানে করোনা পরিবেশে আমরা সবাই গৃহবন্দী জীবন যাপন করছি । বর্তমানে লেখাপড়া, অফিস-আদালত সব কার্যক্রম অনলাইনে সম্পন্ন হচ্ছে। অর্থনীতির চাকা সচল রাখতে কিছু ব্যবসাপ্রতিষ্ঠান এবং রেস্টুরেন্ট খুললেও লোকের আনাগোনা তেমন নেই। রেস্টুরেন্টে খাবার কিনে আমরা বাড়িতে গিয়ে খাচ্ছি। কোন জরুরী কিছু কেনার জন্য বাহিরে না গিয়ে অনলাইনে অর্ডার করছি।বন্ধুদের সাথে পরিবারের ও আত্মীয়দের সাথে আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি সময় কাটাচ্ছি।

এ করোনা পরিস্থিতিতে আমরা অনেকেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ছি। আমরা সারাক্ষণ ‌এই করোনা আতঙ্ক নিয়ে আছি। কখন আমাকে এই শত্রু গ্ৰাস করবে। আমরা এখন অনেকেই সৃষ্টিকর্তার হাতে ছেড়ে দিয়েছি যা হবে হোক। আমরা অনেকেই আর বাসায় থাকতে চাইছি না। বাহিরে গেলে মাস্ক পড়ছি না।এতে কিন্তু আমরা নিজেদের ই করোনা ঝুঁকিতে ফেলছি।

বর্তমানে আমাদের এই জীবনকে মানিয়ে নিতে হবে। বিজ্ঞানীরা বিজ্ঞানীরা একেই বলেছেন নিউ নর্মাল লাইফ। অর্থাৎ করোনাকে সাথে নিয়ে আমাদের বাঁচতে হবে।যারা খুব অতি প্রয়োজনে বাড়ি থেকে বের হবে তাদের অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। হাত ধোয়ার সুবিধা না থাকলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে।

বর্তমানে নিজেকে খুশি রাখতে সবচেয়ে ভালো উপায় হল বিভিন্ন সৃষ্টিশীল কাজে অংশগ্রহণ করা এবং মেডিটেশন করা।বাড়িতেই হালকা ব্যায়াম করতে হবে। এভাবেই নিজেকে সুস্থ রাখতে হবে। পুষ্টিকর এবং স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে বন্ধুদের সাথে পরিবারে আত্মীয়দের সাথে সম্পর্ক রাখতে হবে। সৃষ্টিকর্তাকে ডাকতে হবে।

এছাড়াও আমাদের চিকিৎসা খাতে আরো বেশি উন্নতি আনতে হবে। সকলের কাছে ইন্টারনেট সুবিধা পৌঁছে দিতে হবে। মানুষের সাথে মানবিক আচরণ করতে হবে। নিজেদের মনে করতে হবে আমি করোনা যোদ্ধা। আমি করোনাকে জয় করেছি।
আমাদের অবশ্যই এই নিউ নরমাল লাইফের সাথে তাল মিলিয়ে চলতে হবে। আর মনে মনে প্রতিজ্ঞা করতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলি নিজেকে ও অন্যকে সুস্থ রাখি।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ১৮৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৭/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast