www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

গান্ধারীর শতপুত্র

(নামের প্রথম বর্ণ অনুসারে সাজানো)
১) অভয় ২) অনুবিন্দ ৩) অনুদর ৪) অনাধৃষ্য ৫) অপরাজিত ৬) আদিত্যকেতু ৭) আলোলুপ ৮) আয়োবাহু ৯) উপচিত্র ১০) উপনন্দ ১১) উগ্র ১২) উগ্রায়ুধ ১৩) উগ্রশ্রবা ১৪) উগ্রসেন ১৫) ঊর্ণনাভ ১৬) কবচী ১৭) কণকায়ু ১৮) কনকাঙ্গদ ১৯) কর্ণ ২০) কুণ্ডভেদী ২১) কুণ্ডজ ২২) কণ্ডোধর ২৩) চিত্র ২৪) চিত্রক ২৫) চিত্রাক্ষ ২৬) চারু ২৭) চিত্রাঙ্গদ ২৮) চিত্রবাহু ২৯) চিত্রবর্মা ৩০) চিত্রচাপ ৩১) জলসন্ধ ৩২) জরাসন্ধ ৩৩) দুরাধন ৩৪) দুর্জয় ৩৫) দুর্যোধন ৩৬) দুঃশাসন ৩৭) দুঃসহ ৩৮) দুঃশল ৩৯) দুর্মুখ ৪০) দুর্দ্ধর্ষ ৪১) দুষ্প্রধর্ষ ৪২) দুর্মর্ষণ ৪৩) দুষ্কর্ণ ৪৪) দুর্মদ ৪৫) দুষ্প্রহর্ষ ৪৬) দুর্বিরোচন ৪৭) দীর্ঘলোচন ৪৮) দীর্ঘবাহু ৪৯) দৃঢ়রথ ৫০) দৃঢ়হস্ত ৫১) দৃঢ়ায়ুধ ৫২) দৃঢ়বর্মা ৫৩) দৃঢ়ক্ষত্র ৫৪) দৃঢ়সন্ধ ৫৫) দণ্ডী ৫৬) দণ্ডধার ৫৭) ধনুর্গ্রহ ৫৮) নাগদত্ত ৫৯) নামধেয় ৬০) নন্দ ৬১) নিষঙ্গী ৬২) প্রমথ ৬৩) পদ্মনাভ ৬৪) পণ্ডিতক ৬৫) বহ্বাশী ৬৬) বলাকী ৬৭) বাতবেগ ৬৮) বিশালাক্ষ ৬৯) বিরাবী ৭০) বীর ৭১) বীরবর ৭২) বীরবাহু ৭৩) বিবিংশতি ৭৪) বিকর্ণ ৭৫) বিন্দ ৭৬) বিবিৎসু ৭৭) বিকট ৭৮) ব্যুঢ়োরু ৭৯) ভীমবেগ ৮০) ভীমবল ৮১) ভীমবিক্রম ৮২) ভীমরথ ৮৩) ভীমশর ৮৪) মহাবাহু ৮৫)মহারথ ৮৬) মহোদর ৮৭)শম ৮৮) সুলোচন ৮৯)সুবাহুক ৯০)সুষেণ ৯১)সবর্মা ৯২) সুকুণ্ডল ৯৩) সেনাপতি ৯৪) সোমকীর্তি ৯৫) সত্যসন্ধ ৯৬) সহস্রবাক ৯৭) সুহস্তক ৯৮) সুবর্চা ৯৯) সেনানী ১০০) রৌদ্রকর্মা।

সূত্র: কাশীদাসী মহাভারত [বাংলা অনুবাদ]
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১০২৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৫/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast