www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অসাধারণ জ্ঞান

এক দম্পতি আবহাওয়া পরিবর্তনের জন্য কক্সবাজারের সেন্ট মার্টিনে গিয়ে সাগর পাড়ে একটি তাবু খাটিয়ে ঘুমিয়ে পড়ল। মাঝ রাতে স্ত্রীর ঘুম ভেঙে গেলে স্বামীকে ডেকে বলল- এই তাড়াতাড়ি ওঠ। দেখ কী কাণ্ড হয়েছে! স্বামীর ঘুম ভাঙতেই সুন্দর আকাশ  চোখে পড়ল। স্ত্রীর প্রশ্ন- কী দেখছ? স্বামী বলল- অসংখ্য তারা। স্ত্রী জিজ্ঞেস করল- কিছু বুঝতে পারছ? স্বামী বলল- হ্যাঁ। জ্যোতির্বিদ হলে বলবে- রাতের আকাশ ভরা, ছায়াপথ গ্রহ তারা। জ্যোতিষী হলে বলতাম- শোন রাণী, সিংহ রাশিতে দেখছি শনি। সময়ের হিসেবে বলা যায়- রাত এখন সোয়া তিনটে হবে প্রায়। ধর্মীয় দৃষ্টিতে বলি যদি মন, এসবই স্রষ্টার অপার নিদর্শন। আবহাওয়াবিদ হলে দিব পুর্বাভাষ, নির্মেঘ হইবে কালকে আকাশ। স্ত্রী বিরক্ত হয়ে বলল- আমি বলি কি আর উনি শুনেন কি? বলি কল্পনার রাজ্য ছেড়ে বাস্তবটা দেখ। কেউ আমাদের তাবুটা নিয়ে গেছে। স্বামী তখন বুঝতে পারল কেন এতক্ষণ শুয়ে আকাশ দেখতে পাচ্ছিল।

‘অসাধারণ জ্ঞানের ভীড়ে, সাধারণ জ্ঞান কেঁদে ফিরে।’
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১১০৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • গল্প তো নয় কৌতুক মনে মনে হলো।খুবই সুন্দর।
    • ধন্যবাদ সাখাওয়াৎ। আমারও এরকম মনে হয়। সাজানোটাতেই কোথাও সমস্যা আছে। আপনার নাশিত মোর চিত্ত কবিতাটি খুব ভালো লেগেছে
  • দারুণ লিখেছেন দাদা
  • ইব্রাহীম রাসেল ০৪/১০/২০১৩
    ছোট পরিসরে ভালো কিছু পেলাম
  • গল্পটি বেশ রসাল ও প্রাণবন্ত। অনেক ভাল লেগেছে আমার। তবে আপনার নিজস্ব শাস্ত্র ডাক্তারী ভাষায় কিছু বলা হল না যে।
    ধন্যবাদ।
  • suman ০৪/১০/২০১৩
    অসম্ভব সুন্দর উপস্থাপনা!!!
    • সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
    • ধন‌্যবাদ সুমন। আপনার আমার মেঘময় লেখাটা খুব ভালো লেগেছে
  • Înšigniã Āvî ০৪/১০/২০১৩
    অসাধারণ বিশ্লেষণ
 
Quantcast