www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হৃদয়গামিনী ।। জাফর পাঠান

হৃদয়গামিনী
জাফর পাঠান

ওগো মোর রূপসীনী,
কৈশোর যুবক বয়সে - পাইনি যাকে
মনের কালি শেষ করেছি-এঁকে তাকে,
ভাবের চেয়ারে বসে ভাবি-আমি কবি
আত্মায় মিশে গেছে - রূপক জলছবি,
হতে পারে মন কুঠরি - তাসের ঘর
স্বপ্নে আঁকা ছবি-ধরে আছি অতঃপর,
শূন্যে ঘর বাঁধিনিকো-কখনো যে আমি
সাক্ষী হৃদয়ের আঁখি- সাক্ষী অন্তর্যামী।

ওগো হৃদয়গামিনী,
মন কুঠরে-আজো তুমি আছো তেমনি
ধরাধামে দেখি-এখনো আছো যেমনি,
কেমনে সহি-তুমি আজ অন্য কাহারো
সাহারা মরূদ্যান বুকে-আজো আমারো,
পথ ভুলা বৃষ্টি - ভুলে গেছে অবকাশ
আশাভঙ্গ হাহাকারে - জমে শুধু রাশ,
আমার কল্পের ঘরে- ছিলোনা বিলাস
চাতক পাখির মত- ছিলো অভিলাষ।

তবে কেন আমি-আজো আছি নিরাশ।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৮৩১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast